ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

নড়াইলে সহিংসতার প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, জুলাই ২৩, ২০২২
নড়াইলে সহিংসতার প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন

খাগড়াছড়ি: নড়াইলের হিন্দু বাড়িঘর ও মন্দিরে হামলা ও অগ্নিসংযোগের প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৩ জুলাই) সকালে খাগড়াছড়ি প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে জেলা বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ অংশ নেয়।

খাগড়াছড়ি নাগরিক মঞ্চের ব্যানারে আয়োজিত মানববন্ধনে সভাপতিত্ব করেন খাগড়াছড়ি সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ শিক্ষাবিদ বোধিসত্ব দেওয়ান। বক্তব্য রাখেন- খাগড়াছড়ি দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সুদর্শন দত্ত, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, ইসলামী চিন্তাবিদ মাওলানা শফিকুল ইসলাম, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য ফ্রন্টের জেলা আহ্বায়ক সজল বরণ সেন, নারী নেত্রী শাপলা দেবী ত্রিপুরা, সাবেক জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাধন কুমার চাকমা, কেন্দ্রীয় লক্ষ্মী নারায়ণ মন্দিরের সাধারণ সম্পাদক নির্মল দেব, সাংবাদিক মুহাম্মদ আবু দাউদ ও অপু দত্ত।

মানববন্ধনে বক্তারা নড়াইলের লোহাগড়া উপজেলার দীঘলিয়া গ্রামে ফেসবুকে ধর্ম অবমাননার মিথ্যা অভিযোগে হিন্দুদের বাড়িঘর ও মন্দিরে হামলার ঘটনায় তীব্র নিন্দা জানান। তারা বলেন, দেশে এমন সহিংস ঘটনা ঘটলেও দোষীদের দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত করা যাচ্ছেনা বলে বারবার গুজব ছড়িয়ে সাম্প্রদায়িক সহিংসতা ছড়ানো হচ্ছে।  

বক্তারা বলেন, স্বাধীনতা বিরোধী অপশক্তি বার বার ধর্মকে ব্যবহার করে দেশে শান্তিপূর্ণ পরিস্থিতি নষ্ট করার পায়তারা চালাচ্ছে।  

এসব ঘটনায় সবাইকে সোচ্ছার হওয়ার আহ্বান জানানো হয় মানববন্ধনে। একই সঙ্গে সরকারকে এসব ঘটনা মোকাবিলায় আলাদা বিচার ট্রাইব্যুনাল করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জুলাই ২৩, ২০২২
এডি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।