ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

উত্তরায় ওবায়দুল কাদের

সন্ত্রাস-সহিংসতা রোধে নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে সরকার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
সন্ত্রাস-সহিংসতা রোধে নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে সরকার

ঢাকা : সন্ত্রাস ও সহিংসতা রোধে সরকার সম্ভাব্য সব ধরনের ব্যবস্থা নিয়েছেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সন্ত্রাসের বিরুদ্ধে সরকার শূন্য সহিষ্ণুতা নীতিতে অটল রয়েছে বলেও তিনি উল্লেখ করেছেন।

সোমবার (২৫ জুলাই) উত্তরার দিয়াবাড়িতে মেট্রোরেল ডিপো এলাকায় নব স্থাপিত স্মৃতিস্তম্ভে ফুলের শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের সঙ্গে আলাপ করে এসব কথা বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

২০১৬ সালের ১ জুলাই হলি আর্টিজান বেকারিতে অপ্রত্যাশিত হামলায় নিহত হন ঢাকা ম্যাস র‍্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রজেক্টের প্রস্তুতিমূলক সমীক্ষা টিমের ৭ সদস্য। তারা সবাই জাপানের নাগরিক ছিলেন। সোমবার তাদের স্মরণ করে নির্মিত স্মৃতিস্তম্ভে ফুলের শ্রদ্ধা জানান মন্ত্রী।

এ সময় নিহতদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, তাদের মৃত্যুতে শুধু পরিবার বা জাপানের নাগরিকরাই নয় বিশ্ববাসীও ম্যাস র‍্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রজেক্টের এ সদস্যদের হারিয়েছে।

এ সময় আরও বক্তব্য দেন জাইকার প্রেসিডেন্ট ড. তানাকা আকিহিক, জাপানের প্রধানমন্ত্রীর কিসিদা ফুমিওর পক্ষে উপস্থিত ছিলেন দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের ভাইস মিনিস্টার হোন্ডা টারো, বাংলাদেশে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত উতো নাওকি, মেট্রোরেল প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন সিদ্দিক, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরি, অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব শরিফা খান, পররাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মাসুদ বিন মোমেন।

বাংলাদেশ সময় : ১৪৩০ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
এসকে /এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।