ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

মন্ত্রীদের গাড়ি নিয়ে ছোটাছুটি করতে নিষেধ করেছেন প্রধানমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
মন্ত্রীদের গাড়ি নিয়ে ছোটাছুটি করতে নিষেধ করেছেন প্রধানমন্ত্রী

ঢাকা: জ্বালানি সংকট রোধে সব জায়গায় কৃচ্ছ্রসাধন করতে হবে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী মন্ত্রীদেরও গাড়ি নিয়ে ছোটাছুটি করতে নিষেধ করেছেন।

সোমবার (২৫ জুলাই) ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিসভা কক্ষের সামনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সংকট সারা বিশ্বে চলছে, সংকটটা জ্বালানি, বিদ্যুৎ, গ্যাস নিয়ে। এটা রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রতিক্রিয়া। এটা এখন সারা বিশ্বেরই সংকট। এটা আসলে বৈশ্বিক সমস্যা। সংকট আগামী দিনগুলোতে আরও বাড়বে কিনা তা এখনই বলতে পারছি না। তবে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শি ইজ অ্যা ক্রাইসিস ম্যানেজার। যে কারণে আমরা বিষয়টি এখনও সামাল দিতে পারছি। খাদ্যের সংকট নেই। কিন্তু জ্বালানি নিয়ে... এজন্য কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে। তাতে আমার মনে হয় পরিস্থিতি সামাল দিতে পারবো। তবে প্রধানমন্ত্রী আজকেও বলেছেন আমাদের কৃচ্ছ্রসাধন করতে হবে। কারণ, সংকটটা যদি আরও খারাপের দিকে যায়, সেজন্য আমাদের চেষ্টা চালাতে হবে।

পরিবহনে কৃচ্ছ্রসাধন বিষয়ে জানতে চাইলে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, আমরা চিন্তা করছি। সব জায়গায় কৃচ্ছ্রসাধন করতে হবে। মন্ত্রীদেরও তিনি (প্রধানমন্ত্রী) বলেছেন যে, ভার্চ্যুয়ালি কথা বলেন। অত ছোটাছুটি করার দরকার নেই গাড়ি নিয়ে, এ ব্যাপারে একটু আগেও বলেছেন।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।