ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

ইনোভেশন শোকেসিংয়ে দ্বিতীয় স্থান অর্জন করেছে ডিপিডিসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, মে ২০, ২০২৪
ইনোভেশন শোকেসিংয়ে দ্বিতীয় স্থান অর্জন করেছে ডিপিডিসি

ঢাকা: বিভাগ কর্তৃক আয়োজিত ইনোভেশন শোকেসিংয়ে বিদ্যুৎ বিভাগের আওতাধীন সব প্রতিষ্ঠানের মধ্যে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্স বেজড স্মার্ট কাস্টমার অ্যাসিস্ট্যান্ট চ্যাটবট ‘বিদ্যুৎ বন্ধু’ দ্বিতীয় স্থান অর্জন করেছে।

সোমবার (১৯ মে) ডিপিডিসি থেকে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, ‘বিদ্যুৎ বন্ধু’ চ্যাটবটের মাধ্যমে খুব সহজেই বিদ্যুৎ সংক্রান্ত যেকোনো সেবা গ্রহণ ও অভিযোগ দাখিল করা যায়। ডিপিডিসির গ্রাহকরা যেকোনো কম্পিউটার বা মোবাইল ব্যবহার করে ডিপিডিসির ওয়েবসাইট (www.dpdc.gov.bd) থেকে বাংলা ও ইংরেজি ভাষায় এ সেবা গ্রহণ করতে পারবেন।  

অনুষ্ঠানে বিদ্যুৎ বিভাগের অধীন দপ্তর/সংস্থা থেকে ২৪টি ইনোভেশন উদ্যোগ প্রদর্শিত হয়েছে। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ, গ্রাহক সেবা নিশ্চিত করা ও বিদ্যুৎ উৎপাদনের বিকল্প ও সহজলভ্য উৎস খুঁজে বের করা ইনোভেশন শোকেসিংয়ের লক্ষ্য। ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গঠনে সরকারি সেবা দেওয়ার ক্ষেত্রে ইনোভেশনের বিকল্প নেই।

বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব মো. হাবিবুর রহমান ডিপিডিসির ইনোভেশন শোকেসিংয়ে বিজয়ীদের ক্রেস্ট ও সনদ দেন।

ডিপিডিসির পক্ষে জেনারেল ম্যানেজার (আইসিটি) রবিউল হাসান ক্রেস্ট ও সনদ গ্রহণ করেন। সিনিয়র সচিব মো. হাবিবুর রহমান তার বক্তব্যে বলেন, ২০৪১ সালের লক্ষ্য অর্জন করতে হলে নিজস্ব প্রযুক্তির উদ্ভাবন বা ব্যবহৃত প্রযুক্তির নিজস্ব ভার্সন সৃজন করতে হবে।

বিদ্যুৎ বিভাগের প্রধান ইনোভেশন কর্মকর্তা নিরোদ চন্দ্র মণ্ডলের সঞ্চালনায় অনুষ্ঠানে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. হুমায়ুন কবির এবং বিদ্যুৎ বিভাগ ও আওতাধীন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, মে ২০, ২০২৪
আরকেআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।