ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

বোয়ালমারীতে ইউপি চেয়ারম্যানের হাতে ২ সাংবাদিক লাঞ্ছিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
বোয়ালমারীতে ইউপি চেয়ারম্যানের হাতে ২ সাংবাদিক লাঞ্ছিত

ফরিদপুর: ফরিদপুরের বোয়ালমারীতে কামাল আহমেদ নামে এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে উপজেলায় কর্মরত দুই সাংবাদিককে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে।

সোমবার (২৫ জুলাই) দুপুরে উপজেলার শেখর ইউনিয়নের সহস্রাইল বাজারে চেয়ারম্যানের বক্তব্য নিতে গেলে চেয়ারম্যান তার নিজস্ব লোকজন নিয়ে সাংবাদিকদের ঘেরাও করে লাঞ্ছিত করেছেন বলে অভিযোগ ওঠে।

অভিযুক্ত কামাল আহমেদ উপজেলার শেখর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান।

লাঞ্ছিত হওয়া দুই সাংবাদিক হলেন, দৈনিক বাংলাদেশ সময় পত্রিকার বোয়ালমারী প্রতিনিধি মুকুল বোস ও ভোরের দর্পণ নামক পত্রিকার বোয়ালমারী প্রতিনিধি এস এম রুবেল।

লাঞ্ছিতের ঘটনায় বোয়ালমারীতে কর্মরত সাংবাদিকদের মধ্যে তীব্র ক্ষোভ সৃষ্টি হয়েছে। এছাড়া রাতে ওই এলাকার সাংবাদিকরা একত্র হয়ে চেয়ারম্যান কামাল আহমেদের সব ইতিবাচক সংবাদ বর্জনের ঘোষণা দেন।

লাঞ্ছিতরা অভিযোগ করে বলেন, শেখর ইউনিয়নের বর্তমান ইউপি চেয়ারম্যান সরকারী ইউনিয়ন পরিষদে তালা দিয়ে বন্ধ করে সহস্রাইল বাজারে ব্যক্তিগত অফিস করে কার্যক্রম চালাচ্ছেন। এমন অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থলে যাওয়া হয়। এ সময় দুই সাংবাদিককে লাঞ্ছিত করেন ইউপি চেয়ারম্যান কামাল আহমেদ ও তার অনুসারীরা।

তারা আরও বলেন, ইউপি চেয়ারম্যান তার নিজস্ব লোকজন দিয়ে ভিডিও করান এবং অফিসের লোকজন ডেকে তাদের দিয়ে বলান যে সাংবাদিকরা তাদের কাছে টাকা চেয়েছে। বিষয়টি মৌখিকভাবে বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল ওহাবকে জানানো হয়েছে।

এদিকে সব অভিযোগ ভিত্তিহীন দাবি করে চেয়ারম্যান কামাল আহমেদ বাংলানিউজকে বলেন, আমি কেন সাংবাদিকদের লাঞ্ছিত করবো? সব মিথ্যা কথা। বরং ওই সাংবাদিকরা ১৫ দিন আগে আমার কাছে (চেয়ারম্যান) ঈদের খরচ চেয়েছিলেন। পরে আমি সেটা দেইনি। এরপর থেকে আমার নামে তারা মিথ্যা রিপোর্ট করতে উঠে পড়ে লাগেন।

সরকারি অফিসে তালা দিয়ে নিজের আলাদা চেম্বারে কার্যক্রম চালনোর ব্যাপারে তিনি বলেন, জনগণকে অধিকতর সেবা দেওয়ার জন্য স্থানীয় সস্রাইল বাজারে মাঝে মাঝে কার্যক্রম চালিয়ে থাকি।

পুলিশের সহকারী পুলিশ সুপার (মধুখালী-বোয়ালমারী ও আলফাডাঙ্গা সার্কেল) সুমন কর বাংলানিউজকে বলেন, বিষয়টি নিয়ে আমরা এখনও সাংবাদিকদের কাছে থেকে কোনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।