ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

বন্যাজনিত রোগে আক্রান্ত ২৪৮৩৮, মৃত্যু ১৩১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
বন্যাজনিত রোগে আক্রান্ত ২৪৮৩৮, মৃত্যু ১৩১ ফাইল ফটো

ঢাকা: সারাদেশে বন্যায় পানিবাহিতসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৮৩৮ জন ও ১৩১ জনের মৃত্যু হয়েছে।  

মঙ্গলবার (২৬ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে দেশের বন্যা পরিস্থিতি বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, ১৭ মে থেকে ২৬ জুলাই পর্যন্ত সারাদেশে বন্যাজনিত বিভিন্ন রোগে মোট আক্রান্ত হয়েছে ২৪ হাজার ৮৩৮ জন এবং এ পর্যন্ত ১৩১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ডায়রিয়া আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৪৯৫ জন এবং একজন মারা গেছেন। আরটিআই (চোখের) রোগে আক্রান্ত এক হাজার ৩৮৭ জন। বজ্রপাতের শিকার হয়েছেন ১৬ জন এবং মৃত্যু হয়েছে ১৬ জনের। বিভিন্ন সাপের দংশনের শিকার হয়েছেন ৩৩ জন এবং দুজনের মৃত্যু হয়েছে। এছাড়াও পানিতে ডুবে ১০৩ জনের মৃত্যু হয়েছে।

একই সময়ে চর্ম রোগে আক্রান্ত তিন হাজার ৫০ জন। চোখের প্রদাহজনিত রোগে ৪২৪ জন এবং নানাভাবে আঘাতপ্রাপ্ত হয়েছেন ৭১০ জন। এছাড়া অন্যান্য রোগে আক্রান্ত হয়েছেন চার হাজার ৭৮১ জন এবং তাদের মধ্যে নয়জন মারা গেছেন।

জেলা ভিত্তিক মারা যাওয়া তালিকায় রয়েছে টাঙ্গাইলে একজন, ময়মনসিংহে ছয়জন, নেত্রকোনায় ২০ জন, জামালপুরে ১০ জন, শেরপুরে সাতজন, লালমনিরহাটে নয়জন, কুড়িগ্রামে পাঁচজন, সিলেট জেলায় ২০ জন, সুনামগঞ্জে ২৯ জন, মৌলভীবাজারে আটজন এবং হবিগঞ্জে ১৬ জন রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।