ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

ডামুড্যায় বিয়ে বাড়িতে পুলিশের হামলায় আহত ১০

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, আগস্ট ৪, ২০২২
ডামুড্যায় বিয়ে বাড়িতে পুলিশের হামলায় আহত ১০

শরীয়তপুর: শরীয়তপুরের ডামুড্যা উপজেলার ধানকাঠি ইউনিয়নে বিয়ে বাড়িতে পুলিশের হামলায় অন্তত ১০ জন আহত হয়েছেন।

বুধবার (৩ আগস্ট) রাত ১২টার দিকে ধানকাঠি ইউনিয়নের চরমালগাঁও ভাদুরীকান্দি গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- শরীয়তপুর সদর উপজেলার মাকশাহার গ্রামের পেয়ারা বেগম (৬০), চরমালগাঁও ভাদুরীকান্দি গ্রামের শরীয়াতুল্লাহ সরদার (২৬), শামীম বেপারী (১২), আমানুল্লাহ সরদার (৩৫), চৈতি আক্তার (২৪), মীম আক্তার (১৪), স্বপ্না আক্তার (১৫), সুমী আক্তার (১৪)। এদের মধ্যে এক বৃদ্ধা নারীর অবস্থা আশঙ্কাজনক। এছাড়া অন্যান্য আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়।

আহতদের পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (৪ আগস্ট) চরমালগাঁও ভাদুরীকান্দি গ্রামের জয়নাল মল্লিকের মেয়ে নুপুর আক্তারের (১৮) বিয়ের দিন ঠিক হয়। বুধবার রাত ১২টার দিকে নুপুরের গায়ে হলুদের অনুষ্ঠান শেষে চার তরুণী সাউন্ড বক্সের তালে নাচ করছিল। হঠাৎ করে ডামুড্যা থানার উপ-পরিদর্শক (এসআই) ফোয়াদ হোসেনের নেতৃত্বে পুলিশ সদস্য বশিরল ইসলাম ও হাবিবুর রহমান সেখানে গিয়ে গাছের ডাল দিয়ে এলোপাতাড়িভাবে মারতে শুরু করেন। ওই বাড়ির লোকজন কারণ জানতে চাইলে পুলিশ বলে, 'সাউন্ডবক্স বাজাচ্ছিস কেন?'

এ সময় পুলিশের পিটুনিতে অন্তত ১০জন আহত হন। এছাড়া সেখানে থাকা কয়েকটি চেয়ারও ভেঙে ফেলে পুলিশ। পরে রাত দেড়টার দিকে ডামুড্যা থানার উপ পরিদর্শক (এসআই) সজল কুমার পালের নেতৃত্বে পাঁচজন পুলিশ সদস্যের একটি দল ওই বিয়ে বাড়িতে গিয়ে এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে।

বিষয়টি নিয়ে বিয়ের বাড়িতে থাকা ফারুক ভান্ডারী ও আহত আমানুল্লাহ সরদার বলেন, পুলিশ এসে আমাদের সঙ্গে কথা বলে অনুষ্ঠান বন্ধ করে দিতে পারতো। কোনো কথা না বলেই তারা আমাদের মারধর করেছে। বাড়ির চেয়ার ভাঙচুর করেছে। আমরা এর বিচার দাবি করছি।

ধানকাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মাওলা রতন বাংলানিউজকে বলেন, আমার ইউনিয়নের এক বিয়ে বাড়ির অনুষ্ঠানে রাতে সাউন্ড বক্স বাজাচ্ছিল। পুলিশের এসআই ফোয়াদসহ আরও দুইজন কনস্টেবল সেখানে গিয়ে গাছের ডাল দিয়ে মারধর করেছে ও চেয়ার ভাঙচুর করেছে। বিষটি অত্যন্ত দুঃখজনক। শুধু তাই নয়, কারণ জানতে চাইলে ফোয়াদ আমার সঙ্গেও খারাপ আচরণ করেছে।

ডামুড্যা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শরীফ আহমেদ বাংলানিউজকে বলেন, ৯৯৯-এ ফোন পেয়ে যানতে পারি যে রাতে ওই এলাকায় উচ্চ শব্দে বক্স বাজানো হচ্ছে। এ কারণে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। সেখানে পুলিশের সঙ্গে বিয়ে বাড়ির লোকজনের মধ্যে অপ্রীতিকর ঘটনা ঘটে। পরে আবার এসআই সজলসহ পাঁচজন পুলিশ সদস্যের একটি দল সেখানে পাঠানো হয়। তারা ঘটনাটি শুনে দুঃখ প্রকাশ করে ও সমাধান করে চলে আসে।

বাংলাদেশ সময়: ০৯৪৬ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।