ঢাকা, সোমবার, ২৫ ভাদ্র ১৪৩১, ০৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ক্ষোভে শ্বশুরকে শ্বাসরোধে হত্যা করে জামাই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২২
ক্ষোভে শ্বশুরকে শ্বাসরোধে হত্যা করে জামাই

খাগড়াছড়ি: খাগড়াছড়ির মাটিরাঙ্গায় হাসান আলী (৫৬) নামে এক ব্যক্তিকে হত্যা করে সেফটিক ট্যাংকে মরদেহ গুম করার ঘটনার রহস্য উদঘাটন করেছে পুলিশ।

রোববার (১৪ আগস্ট) দুপুর ১২টার দিকে এ ঘটনার বিস্তারিত তুলে সংবাদ সম্মেলন করেন পুলিশ সুপার আবদুল আজিজ।

তিনি বলেন, নিহত হাসান আলীর মেয়ের জামাই কামরুল ক্ষোভ থেকে ও অন্যদের প্ররোচনায় পূর্বপরিকল্পিতভাবে শ্বশুর হাসান আলীকে শ্বাসরোধে হত্যা করেন। এর আগে শ্বশুরবাড়ির লোকজনকে খাবারের সঙ্গে চেতনানাশক দিয়ে অজ্ঞান করেন। রাতে অন্যদের সহায়তায় বাড়ির পাশে শ্বাসরোধে হত্যা করে সেপটিক ট্যাংকে লুকিয়ে রাখেন।

এ ঘটনায় ইতোমধ্যে কামরুলসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। অপর দুজন হলেন- সিরাজুল ইসলাম ও মো. আশরাফুল। কামরুল ঘটনায় নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছেন। বাকি দুজন পুলিশের রিমান্ডে রয়েছে। ঘটনার পর নিহতের ছেলে মো. ইউনুছ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, বিয়ের পর থেকে পারিবারিক কলহের জের ধরে স্ত্রীর সঙ্গে কামরুলের প্রায় ঝগড়া হত। এ ঘটনায় শ্বশুর হাসান আলী কামরুলের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এতে ক্ষুদ্ধ ছিলেন কামরুল। এছাড়া মাটিরাঙ্গার তবলছড়িতে মাছের ঘেরসহ বিভিন্ন কারণে স্থানীয় বেশ কয়েকজন ব্যক্তি হাসান আলীর প্রতি ক্ষুদ্ধ ছিলেন। সবশেষ মেয়ের জামাইকে দিয়ে হাসান আলীকে সায়েস্তা করার পরিকল্পনা করেন তারা। পরিকল্পনা বাস্তবায়ন হলে কামরুলকে ৫০ হাজার টাকা দেওয়ার প্রতিশ্রুতিও দেন তারা।  

তিনি আরও জানান, পরিকল্পনা মাফিক গত ১১ আগস্ট বিকেলে মাটিরাঙ্গার তবলছড়িতে শ্বশুরবাড়ি আসেন কামরুল। রাতে খাবারের সঙ্গে চেতনানাশক খাইয়ে সবাইকে অচেতন করেন। পরে রাত ১২টার দিকে অন্যদের সহায়তায় ঘর থেকে তুলে নিয়ে বাড়ির পাশে গলায় রশি পেঁচিয়ে হত্যা করে সেপটিক ট্যাংকে লুকিয়ে রাখেন। পরে পুলিশ তদন্ত করে মরদেহ উদ্ধার ও তিনজনকে আটক করে।

সংবাদ সম্মেলনে মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী, মামলার তদন্ত কর্মকর্তা উদয় পালসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২২
এডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।