ঢাকা, সোমবার, ২৫ ভাদ্র ১৪৩১, ০৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

মানিকগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলার ঘটনায় মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৪
মানিকগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলার ঘটনায় মামলা

মানিকগঞ্জ: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলা ও মারধরের ঘটনার প্রায় দেড় মাস পরে আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের নামে থানায় মামলা হয়েছে।  

রোববার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) স্বপন কুমার সরকার মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

 

মামলায় আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের ২০ জন নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১০০ থেকে ১৫০ জনকে আসামি করা হয়েছে।

রোববার জেলা বিএনপির সহ-সভাপতি ও জেলা জজ কোর্টের সাবেক সরকারি কৌঁসুলি (পিপি) মো. আজাদ হোসেন খান মানিকগঞ্জ সদর থানায় মামলাটি দায়ের করেন।

মামলায় আসামিরা হলেন- জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম, যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান, কাজী এনায়েত হোসেন, জেলা ছাত্রলীগের সভাপতি সিফাত কোরাইশী ওরফে সুমন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবু বকর সিদ্দিক খান, সাধারণ সম্পাদক আবুল বাশার, জেলা যুবলীগের আহ্বায়ক আবদুর রাজ্জাক ওরফে রাজা, পৌর আওয়ামী লীগের প্রচার সম্পাদক মাহিদুল ইসলাম, যুবলীগের কর্মী ইরাদ কোরাইশী ওরফে ইমন, জুয়েল ভুঁইয়া ও মো. সানি এবং পৌর ছাত্রলীগের সভাপতি অভিজিৎ সরকার।

এজাহার এবং স্থানীয় সূত্রে জানা গেছে, গত ১৮ জুলাই সকালে আসামিরা পিস্তল, শর্টগান, এ কে ৪৭ এবং রাম দা, ছ্যান, চাপাতি, সামরাই, চৌশিরা কাঠের বাটামসহ বিভিন্ন দেশীয় প্রাণনাশক অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে আন্দোলনরত শিক্ষার্থী ও বিএনপির নেতাকর্মীদের হত্যা করার উদ্দেশ্যে মানিকগঞ্জ খাল-পাড় মোড়ে জড়ো হতে থাকেন।  

এদিকে সকাল সাড়ে ১০টার দিকে জেলা শহরের খালপাড় মোড় এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সাধারণ ছাত্র-ছাত্রীদের কর্মসূচি সফল করার লক্ষ্যে জেলা বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা একত্রিত হয়ে বিএনপির কার্যালয়ে যাচ্ছিলেন আজাদ হোসেন। দলের নেতাকর্মীদের একটু আগে তিনি বের হলে পথে খাল মোড় এলাকায় আসামি কাজী এনায়েত হোসেনের নির্দেশে আসামি সিফাত কোরাইশী, জুয়েল ও ইমন আজাদ হোসেনের গতিরোধ করেন। এ সময় অন্যান্য আসামিদের মদদে সিফাত কোরাইশী তার হাতে থাকা শর্টগান দিয়ে তাকে হত্যার উদ্দেশে গুলি করেন। গুলি লক্ষভ্রষ্ট হলে আবারও গুলি করলে তা বের না হওয়ায় অপর আসামির হাতে থাকা কাঠের বাটাম নিয়ে সিফাত কোরাইশী তাকে এলোপাথাড়ি পেটান। অন্যান্য আসামিরা তাদের হাতে থাকা বিভিন্ন ধরনের আগ্নেয়াস্ত্র এবং রাম দা, ছোরা ও লোহার রড নিয়ে বিএনপি নেতাকর্মীদের ওপর একযোগে হামলা করেন। আগ্নেয়াস্ত্রের গুলিতে জেলা ছাত্রদলের সাবেক সভাপতি রেজাউর রহমান খান ওরফে সজিব গুরুতর আহত হন।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) স্বপন কুমার সরকার বলেন, মামলাটির তদন্ত কার্যক্রম শুরু হয়েছে এবং আসামিদের গ্রেপ্তারে যথাযথ পদক্ষেপ নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ