ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

বালিখাল নদীতে নৌকাবাইচ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৫ ঘণ্টা, আগস্ট ২১, ২০২২
বালিখাল নদীতে নৌকাবাইচ বালিখাল নদীতে নৌকাবাইচ

হবিগঞ্জ: হবিগঞ্জের বানিয়াচং উপজেলার বালিখাল নদীতে ঐতিহ্যবাহী নৌকাবাইচ অনুষ্ঠিত হয়েছে।  

শনিবার (২০ আগস্ট) বিকেলে এ বাইচ অনুষ্ঠিত হয়েছে।

প্রতিযোগিতার সীমানা ছিল নদীটির মেউতুল গ্রাম থেকে নাগুরা এলাকা পর্যন্ত। এ প্রতিযোগিতা শেষ হয় সন্ধ্যায়।  

নৌকাবাইচ উপলক্ষে উৎসবের আমেজ ছিল এলাকাজুড়ে। বালিখাল নদীর দু’পাড় সাজানো হয়েছিল বর্ণিল সাজে। সেখানে ছোট ছোট নৌকা নিয়ে কয়েক হাজার মানুষ ভীড় করেন। দীর্ঘদিন ধরেই এ নদীতে নৌকাবাইচ অনুষ্ঠিত হয়ে থাকে।  

‘আনন্দ’ নামে স্থানীয় একটি সামাজিক সংগঠন এ আয়োজন করে। সংগঠনির সাধারণ সম্পাদক অনুকুল চন্দ্র দাস বাংলানিউজকে জানান, প্রতিযোগিতায় চারটি নৌকা অংশ নেয়।

এর মধ্যে প্রথম স্থান অধিকার করেছে জেলার বাহুবল উপজেলার রওয়াইল গ্রামের নৌকা। তাদের একটি ওয়াল্টন কোম্পানির ফ্রিজ, দ্বিতীয় হওয়া হবিগঞ্জ সদর উপজেলার লামাপৈল যুব সংঘের নৌকাকে একটি এলইডি টেলিভিশন ও তৃতীয় স্থানের অধিকারী বানিয়াচং উপজেলার দৌলতপুর গ্রামের নৌকা পেয়েছে মোবাইলফোন। এছাড়া চতুর্থ হওয়া হবিগঞ্জ সদর উপজেলার টঙ্গিরঘাটের নৌকাকে শান্তনা পুরস্কার হিসেবে একটি পানির ফিল্টার উপহার দেওয়া হয়।

প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেছেন হবিগঞ্জ জেলা ব্রিকস ফিল্ড মালিক সমিতির সাধারণ সম্পাদক কাউছার চৌধুরী। এ সময় এলাকার বিভিন্ন শ্রেণী-পেশার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১০০১ ঘণ্টা, আগস্ট ২১, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।