ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

নওগাঁয় বসুন্ধরা গ্রুপের সহায়তায় ছাগল বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, আগস্ট ২১, ২০২২
নওগাঁয় বসুন্ধরা গ্রুপের সহায়তায় ছাগল বিতরণ

নওগাঁ: ‘সোনাভান আর রূপভাননোক লিয়া হ্যামি একন ভালোই থ্যাকবা পারমু। বসুন্ধার মালিক হামাক ব্যাঁচে থ্যাকবার আস্তা (রাস্তা) কোর‌্যা দিলো।

হ্যামি বসুন্ধরার মালিকের জুন্যে দোয়া কোরোছি, আল্লাহ যেন তাক হ্যামাকের মতোন গরিবের জুন্য আয়ু বড় ক্যোরা দেয়। ’

বসুন্ধরা গ্রুপের সহায়তায় একজোড়া ব্ল্যাক বেঙ্গল ছাগল পেয়ে এভাবেই দোয়া করছিলেন হতদরিদ্র রূপা বেগম। আবেগ ভরে সঙ্গে সঙ্গে ছাগল দু’টির নাম দিলেন সোনাভান আর রূপভান।  

নিজের এক চিলতে জমি নেই। ভাড়া ঘরে এতদিন স্বামীকে নিয়ে বসবাস করলেও এখন রূপা বেগম ও তার স্বামী দু’জনই অসুস্থ। ঘর ভাড়া তো দূরের কথা দু’বেলা দু’মুঠো খাবার জোটানোই কঠিন হয়ে পড়েছে। ছেঁড়া-ফাটা বস্তা সেলাই করে দিন পার করছেন দু’জন। ছেলেরা বড় হয়ে বিয়ে করে পরিবার নিয়ে অন্যত্র বসবাস করছেন। এমন অবস্থায় তার এক ছেলে তার বাড়ির এক কোনে বাবা-মাকে থাকতে দিয়েছেন। কিন্তু ভাতের সন্ধান তাদেরই করে নিতে হবে। কেননা তার ছেলের নিজেরই চলে না। রূপার এমন অবস্থার কথা জানতে পেরে কালের কণ্ঠ শুভসংঘ এ দম্পতিকে একজোড়া ছাগল কিনে দেওয়ার সিদ্ধান্ত নেয়। অবশেষে রোববার (২১ আগস্ট) বসুন্ধরা গ্রুপের সহায়তায় রূপা বেগমের হাতে একজোড়া ব্ল্যাকবেঙ্গল জাতের ছাগল তুলে দেওয়া হয়।  

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রূপার হাতে ছাগল তুলে দেন নওগাঁ জেলা সমাজসেবা অফিসার নূর মোহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিপ্লোমা কৃষিবিদ নওগাঁ জেলা কমিটির সভাপতি আবুল কালাম আজাদ।  
এসময় আরও উপস্থিত ছিলেন শুভসংঘ নওগাঁ জেলা কমিটির সভাপতি লাবণী রানী সাহা, সহ-সভাপতি মুন্নি শর্মা, সাধারণ সম্পাদক আকরামুল ইসলাম আকরাম, বাংলানিউজের নওগাঁ প্রতিনিধি তৌহিদ ইসলাম, নিউজটোয়েন্টিফোর ও বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি বাবুল আকতার রানা এবং শুভসংঘের বন্ধুরা।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, আগস্ট ২১, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।