ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ছাত্রী নিপীড়নের অভিযোগে শিক্ষকের শাস্তি দাবি, মহাসড়ক অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
ছাত্রী নিপীড়নের অভিযোগে শিক্ষকের শাস্তি দাবি, মহাসড়ক অবরোধ

চাঁপাইনবাবগঞ্জ: ছাত্রী নিপীড়নের অভিযোগে অভিযুক্ত শিক্ষকের শাস্তির দাবিতে ২ ঘণ্টা মহাসড়ক অবরোধ করেছে চাঁপাইনবাবগঞ্জের সত্রাজিতপুর উচ্চ বিদ্যালযের শিক্ষার্থীরা।

বুধবার (২৪ আগস্ট) বেলা ১১টা থেকে এ অবরোধ করা হয়।

অভিযুক্ত শিক্ষক চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ছত্রাজিতপুর উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক মো. গোলাম কবির।

অবরোধকারী ছাত্র-ছাত্রীরা জানায়, মঙ্গলবার (২৩ আগস্ট) বিকেলে দশম শ্রেণিতে পড়া এক শিক্ষার্থীর সঙ্গে অভিযুক্ত শিক্ষক বিদ্যালয়ের অফিস কক্ষে অবস্থান করছিলেন। পরে বিষয়টি বুঝতে পেরে স্থানীয়রা তাদের আটক করেন। উদ্ধারের পরে ওই শিক্ষার্থী অভিযোগ করে যে তাকে নিপীড়ন করা হয়েছে। এদিন রাতে ছাত্রীর চাচা বাদি হয়ে ওই শিক্ষকের নামে মামলা দায়ের করেন। এরপর প্রধান শিক্ষকের উপস্থিতিতে এদিন রাতেই স্থানীয়দের কাছে আটক থাকা গোলাম কবিরকে গ্রেফতার করে পুলিশ।

এদিকে বিষয়টি জানাজানি হলে বুধবার বেলা ১১টার দিকে ছাত্র-ছাত্রীরা অভিযুক্ত শিক্ষকের শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ করতে থাকে। এক পর্যায়ে তারা সোনামসজিদ-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়ক অবরোধ করে অবস্থান নেয়। এ সময় মহাসড়কের উভয়পাশে আটকা পড়ে প্রায় তিন শতাধিক যানবহন। পরে ২ ঘণ্টা চেষ্টা করে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিযন্ত্রণে আনে।

এদিকে চলমান ঘটনা সামাল দিতে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একটি দল ও প্রশাসন বিদ্যালয় পরিচালনা কমিটির সঙ্গে সভা করা হয়।

স্থানীয় একাধিক সুত্র জানান, অভিযুক্ত ওই শিক্ষক এ ঘটনার আগেও আরও কয়েকজন ছাত্রীর সঙ্গে অনৈতিক কাজে লিপ্ত হন।

অন্যদিকে অভিযুক্ত শিক্ষকের এক আত্নীয় জানান, ওই ছাত্রী স্বেচ্ছায় শিক্ষকের কক্ষে গিয়ে উল্টো ধর্ষণের অভিযোগ এনেছে।

আন্দোলনের নেতৃত্ব দেওয়া এক ছাত্র জানায়, অভিযুক্ত শিক্ষককে স্থায়ীভাবে বহিষ্কার ও উপযুক্ত শাস্তি না দেওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে।

অন্যদিকে বিদ্যালয়টির প্রদান শিক্ষক সাদিকুল ইসলাম জানান, প্রাথমিকভাবে অভিযুক্ত শিক্ষককে রাতেই সাময়িক বহিষ্কার করেছে বিদ্যালয় পরিচালনা কমিটি। প্রশাসন থেকে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মো. আসাদুজ্জামান বাংলানিউজকে জানান, ভুক্তভোগী ছাত্রীর চাচার করা ধর্ষণচেষ্টা মামলায় অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার করা হয়েছে। পরে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়। এছাড়া মহাসড়ক যান চলাচলের উপযোগী করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে আছে।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।