ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সিলেটে দুইজনের মরদেহ উদ্ধার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৮ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
সিলেটে দুইজনের মরদেহ উদ্ধার

সিলেট: সিলেটে একদিনে কয়েক ঘণ্টার ব্যবধানে দুইজনের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (৩০ আগস্ট) সন্ধ্যায় সিলেট নগরের কুয়ারপাড় ভাঙ্গাটিকর এলাকায় এবং সকালে কোম্পানীগঞ্জ উপজেলার তেলিখাল বিলাজুড় গ্রামে পৃথক ঘটনা ঘটে।



পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, এদিন সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নগরের কুয়ারপার ভাঙাটিকর দারোগা বাড়ির বাথরুম থেকে মাছুম আহমদ (১৮) নামে স্কুল ছাত্রের মরদেহ উদ্ধার করা হয়। নিহত মাছুম আহমদ ভাঙাটিকর দারোগা বাড়ির রুসেল মিয়ার ছেলে ও স্থানীয় আল মদীনা ইন্টারন্যাশনাল স্কুলের দশম শ্রেণীর ছাত্র।
 
বাসার লোকজনের বরাত দিয়ে পুলিশ জানায়, সন্ধ্যায় বাসার বাথরুমে মাছুমকে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে স্বজনরা কোতোয়ালি থানার লামাবাজার পুলিশ ফাঁড়িতে খবর দেন। পরে ফাঁড়ির ইনচার্জ  রমাকান্ত’র নেতৃত্বে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন প্রস্তুতের পর ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।
 
সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী মাহমুদ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, মরদেহের সুরতহাল অনুযায়ী তরুণ আত্মহত্যা করেছেন। পরিবারের লোকজনও বলতে পারছেন না মাছুম কী কারণে আত্মহত্যা করেছেন। তবে নেপথ্যের কারণ খতিয়ে দেখছে পুলিশ। এ ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা দায়ের করা হবে।
 
অপরদিকে, একই দিন সকালে কোম্পানীগঞ্জ উপজেলার তেলিখাল বিলাজুড় গ্রামে গাছের ডাল থেকে ঝুলন্ত অবস্থায় মো. ইয়াহিয়া (১৮) নামে তরুণের মরদেহ উদ্ধার করে পুলিশ। তিনি ওই গ্রামের রহমত আলীর ছেলে।

নিহতের মা আনোয়ারা বেগমের বরাত দিয়ে পুলিশ জানায়, ‘তার ছেলেদের মধ্যে তৃতীয় ইয়াহিয়া। সোমবার (২৯ আগস্ট) সন্ধ্যায় তিনি ঘর থেকে বেরিয়ে যায়। রাতে আর ঘরে ফিরেনি। মঙ্গলবার সকালে বাড়ির দক্ষিণে আধা কিলোমিটার দূরে গাছের সঙ্গে ঝুলন্ত অবস্থায় মরদেহ ঝুলতে দেখে লোকজন বাড়িতে জানান। ঘটনাস্থলে গিয়ে গাছের ডালের সঙ্গে ছেলের মরদেহ ঝুলতে দেখে আর কিছু বলতে পারেন না তিনি।

সিলেটের কোম্পানীগঞ্জ থানার (ওসি, তদন্ত) মো. আল আমিন বলেন, খবর পেয়ে আমরা গাছের ডাল থেকে ঝুলন্ত অবস্থায় ওই তরুণের মরদেহ উদ্ধার করি। মরদেহ সুরতহাল করে দুপুরে ময়নাতদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল হাসপাতালে পাঠানো হয়। তবে ঘটনাটি হত্যা না আত্মহত্যা ময়নাতদন্ত প্রতিবেদনের পর বলা যাবে। আপাতত অপমৃত্যুর মামলা নেওয়া হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।