ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

অ্যাম্বুলেন্সে করে ডাকাতি: পৌনে ২৩ লাখ টাকা ফিরে পেলেন ব্যবসায়ীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
অ্যাম্বুলেন্সে করে ডাকাতি: পৌনে ২৩ লাখ টাকা ফিরে পেলেন ব্যবসায়ীরা

রাজশাহী: রাজশাহী মহানগরীর পোস্টাল অ্যাকাডেমির সামনে থেকে লুট হওয়া ২২ লাখ ৭৮ হাজার ৬৫ টাকা টাকা ফিরে পেলেন ব্যবসায়ীরা।  

বুধবার (৩১ আগস্ট) বিকেলে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ সদর দপ্তরে আনুষ্ঠানিকভাবে ব্যবসায়ীদের কাছে টাকা হস্তান্তর করেন পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক।

 

রাজশাহীর দূর্গাপুর থানার দাওকান্দি বাজারের পান ব্যবসায়ীদের প্রতিনিধি একলাস মোল্লার জিম্মায় উদ্ধারকৃত এই টাকা তুলে দেওয়া হয়।

এর আগে গত ২১ আগস্ট দূর্গাপুরের ৮৫ জন পান ব্যবসায়ী সমিতির তিন সদস্য ঢাকায় পান বিক্রি করে ভোরে রাজশাহী বাসস্ট্যান্ডে নামেন। সেখান থেকে তারা দূর্গাপুর দাওকান্দি রওনা হন। মহানগরীর শাহ মখদুম থানার পোস্টাল অ্যাকাডেমির সামনে তাদের বহনকারী সিএনজিচালিত অটোরিকশা পৌঁছালে পেছন থেকে অনুসরণ করা একটি অ্যাম্বুলেন্সে গিয়ে সেটির গতিপথ রোধ করে। এ সময় ডাকাতরা অস্ত্রের মুখে তাদের কাছ থেকে ৩৪ লাখ ২৭ হাজার টাকা লুট করে নেয়।

এই ঘটনার পর মহানগর পুলিশ কমিশনারের নির্দেশে শাহ মখদুম থানা পুলিশ সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় দুই দফায় সংবদ্ধ ডাকাত দলের মূলহোতাসহ মোট ৯ আসামিকে গ্রেফতার করে। সেই সঙ্গে  ২২ লাখ ৭৮ হাজার ৬৫ টাকা ও দেশীয় অস্ত্রশস্ত্র উদ্ধার করে। এছাড়া ডাকতির কাজে ব্যবহৃত ওই অ্যাম্বুলেন্সটি জব্দ করে পুলিশ। এরইমধ্যে গ্রেফতারকৃত ডাকাতদলের মধ্যে দুই সদস্য আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘন্টা, ৩১ আগস্ট, ২০২২ 
এসএস/ ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।