ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাজার সিন্ডিকেটের কারসাজি ধ্বংস করতে হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২২
বাজার সিন্ডিকেটের কারসাজি ধ্বংস করতে হবে

কুষ্টিয়া: জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, বাংলাদেশকে যদি সামনের দিকে এগুতে হয় তাহলে বিএনপি-জামায়াতের চক্রান্ত ও তালেবানি সরকার প্রতিষ্ঠার চক্রান্ত বানচাল করে দিতে হবে। অপরদিকে বাজার সিন্ডিকেটের কারসাজি সম্পূর্ণরূপে ধ্বংস করতে হবে।

ইনু বলেন, বৈষ্যিক সংকট আছে কিন্তু বাজার সিন্ডিকেট কারসাজির জন্য নিত্যপণ্যের অত্যধিক দাম বেড়েছে। সুতরাং দ্রব্যমূল্য বৃদ্ধির বিষয়ে বিদেশের ওপর দায় চাপিয়ে পার পাওয়ার কোনো সুযোগ নেই। আমাদের বাজার সিন্ডিকেটকে যদি ধ্বংস করতে পারি তাহলে অবশ্যই দ্রব্যমূল্যে নাগালের ভেতরে আনা সম্ভব হবে। নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখার জন্য সরকারি পদক্ষেপের পাশাপাশি শ্রমিক, গরিব মেহনতি মানুষের জন্য রেশনিং পদ্ধতি চালু করারও আহ্বান জানান ইনু।

সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে কুষ্টিয়া শিল্পকলা একাডেমি মিলনায়তনে জাসদ খুলনা বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।  

১৪ দলীয় জোট প্রসঙ্গে ইনু বলেন বলেন, একলা চলো নীতিতে চলা আওয়ামী লীগের জন্য হবে আত্মঘাতি সিদ্ধান্ত। জাসদ চায় স্বাধীনতার স্বপক্ষের শক্তিগুলো ঐক্যবদ্ধ থাক এবং ঐক্যবদ্ধভাবে আগামী নির্বাচনে অংশগ্রহণ করুক।

মায়ানমার ইস্যূ নিয়ে ইনু বলেন, মায়ানমারের আভ্যন্তরীণ উত্তাপ আমাদের সীমান্তে এসে পৌঁছেছে। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই। আলোচনা সাপেক্ষে বিষয়টি সমাধান হতে পারে।

এ সময় জাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শিরিন আক্তার এমপি, কেন্দ্রীয় জাসদের সাংগঠনিক সম্পাদক আব্দুল আলিম স্বপন, জেলা জাসদের সভাপতি গোলাম মহসিনসহ কেন্দ্রীয় ও খুলনা বিভাগের ১০ জেলার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।