ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ছাত্রলীগের হামলায় আহতরা ঢামেকে, ১০ জনকে নিয়ে গেল পুলিশ!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২২
ছাত্রলীগের হামলায় আহতরা ঢামেকে, ১০ জনকে নিয়ে গেল পুলিশ!

ঢাকা: বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বরণসভা ও মানববন্ধন অংশ নেওয়া সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা হয়েছে। এতে বেশ কয়েকজন আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

সেখানেও আহতদের ওপর ছাত্রলীগের নেতা-কর্মীরা চড়াও হন। পরে এক পর্যায়ে পুলিশ এসে ছাত্র অধিকারের প্রায় ১০ জনকে গাড়িতে করে থানায় নিয়ে যায়।

শুক্রবার (৭ অক্টোবর) বিকেলে ঢাবির রাজু ভাস্কর্যে ছাত্রলীগের নেতারা এই হামলা চালায় বলে অভিযোগ করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

ছাত্র অধিকার পরিষদ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক মো. সানাউল্লাহ অভিযোগ করেন, তারা শান্তিপূর্ণভাবে রাজু ভাস্কর্যের সামনে মানববন্ধন করছিলেন। সেখান ছাত্রলীগের নেতাকর্মীরা অতর্কিত হামলা চালায়। এতে সংগঠনের অন্তত ১৫ জন আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির উপ-সমাজসেবা সম্পাদক তানভির হাসান সৈকতের দাবি ছাত্রলীগ নয়, বরং তারাই ছাত্রলীগের ওপর হামলা চালিয়েছে। তাদের সেখানে কর্মসূচি করার কোনো পূর্ব ঘোষণা ছিল না। আর তাদেরকে বলা হয়েছিল আবরার হত্যা মামলা যেহেতু বিচার হয়েছে, সুতরাং এটি নিয়ে ঢাবিতে কর্মসূচি করার প্রয়োজন নেই। প্রয়োজন হলে বুয়েটে গিয়ে যেন তারা এই মানববন্ধন করে। এসব বলার কারণেই তারা ছাত্রলীগের ওপর হামলা করে।

হামলায় আহতরা হলেন- ছাত্র অধিকার পরিষদের হাসিব, আকরাম, জাহিদ, হাসান, মামুন, কাউসার, শাকিল, মিজান, রাকিব, রাসেল, তরিকুল, ইউসুফ, বিন ইয়ামিন। এছাড়া মো. কবির হোসেন নামে এক রিকশাচালকও আহত হয়েছেন।

অপরদিকে এ ঘটনায় ছাত্রলীগেরও বেশ কয়েকজন আহত হয়েছেন বলে সংগঠনের নেতারা অভিযোগ করেছেন।

ঢামেকের একটি সূত্র জানায়, সেখানে জরুরি বিভাগে চিকিৎসা নিতে যাওয়া ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ওপরেও হামলার ঘটনা ঘটেছে। এক পর্যায়ে পুলিশ এসে ছাত্র অধিকারের প্রায় ১০ জনকে হাসপাতাল থেকে নিরাপদে বের করে গাড়িতে করে থানায় নিয়ে যায়।

এদিকে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর মোহাম্মদ বাংলানিউজকে জানান, ঢাবির রাজু ভাস্কর্যের সামনে ছাত্র অধিকারের হামলায় ছাত্রলীগের বেশ কয়েকজন আহত হন। তারা ঢামেকে চিকিৎসা নিতে গেলে সেখানেও তাদের ওপর হামলা করে ছাত্র অধিকারের নেতাকর্মীরা। পরে পুলিশ খবর পেয়ে সেখান থেকে প্রায় ১৫ জনকে আটক করে থানায় নিয়ে এসেছে। তাদের বিষয় তদন্ত করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২২
এজেডএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।