ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গোদাগাড়ীর সেই কিশোর গ্যাং নেতা র‍্যাবের হাতে আটক

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২২
গোদাগাড়ীর সেই কিশোর গ্যাং নেতা র‍্যাবের হাতে আটক

রাজশাহী: রাজশাহীর গোদাগাড়ী উপজেলার সেই কিশোর গ্যাং নেতাকে আটক করতে সক্ষম হয়েছে র‍্যাব-৫। তার কবল থেকে অপহরণের শিকার ওই স্কুলছাত্রীকেও (১৪) উদ্ধার করা হয়েছে।

আটক ওই কিশোর গ্যাং নেতার নাম মেহেদী হাসান (২৫)।  

বৃহস্পতিবার (৬ অক্টোবর) দিনগত গভীর রাতে তাকে গোদাগাড়ী থেকেই আটক করা হয়।


শুক্রবার (৭ অক্টোবর) দুপুরে রাজশাহী র‍্যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার এ তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি বাংলানিউজকে বলেন, গোপন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার দিনগত রাতে গোদাগাড়ীর লস্করহাটি গ্রামে অভিযান চালানো হয়। এ সময় মেহেদী হাসানকে আটক করা হয়। সে গোদাগাড়ীর একটি কিশোর গ্যাংয়ের নেতা। তার কাছ থেকে ওই অপহৃত স্কুলছাত্রীকেও উদ্ধার করা হয়েছে।

র‍্যাব-৫ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার বলেন, প্রাইভেট পড়তে যাওয়ার সময় ওই স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করত মেহেদী। গত মঙ্গলবার (৪ অক্টোবর) প্রাইভেট পড়ে বাড়ি ফেরার সময় ওই স্কুলছাত্রীকে জোর করে তুলে নিয়ে যায় মেহেদী। এ নিয়ে ওই স্কুলছাত্রীর বাবা গোদাগাড়ী থানায় একটি অপহরণ মামলা করেন। এর প্রেক্ষিতেই র‍্যাব অভিযান চালায় এবং তাকে আটক করে। জিজ্ঞাসাবাদ শেষে তাকে শুক্রবার দুপুরে গোদাগাড়ী থানায় সোপর্দ করা হয়েছে বলেও জানান র‍্যাব-৫ অধিনায়ক।

এর আগে গত ৭ সেপ্টেম্বর ওই কিশোরীর চাচাতো ভাইকে অপহরণ করে নিয়ে যায় মেহেদী হাসান ও তার গ্যাংয়ের সদস্যরা। অপহরণের পর এই এসএসসি পরীক্ষার্থীকে ইটভাঁটায় নিয়ে গিয়ে তার শরীরের বিভিন্ন স্থানে সিগারেটের ছ্যাঁকা দিয়ে নির্যাতন করা হয়। পরে তাকে রাস্তায় ফেলে রাখা হয়। উদ্ধারের পর স্বজনরা তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

এ ঘটনায় ওই স্কুলছাত্রের বাবা বাদী হয়ে গোদাগাড়ী থানায় মামলা করেন। এরপর পুলিশ মেহেদীকে গ্রেফতারও করে। কিন্তু কয়েক দিন পর তিনি আদালত থেকে জামিন পায়। পরে কারাগারে থেকে মুক্তি পায় মেহেদী। এরপরই অপহরণ করে ওই স্কুলছাত্রের চাচাতো বোনকে।

রাজশাহীর গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম বলেন, আটক মেহেদীকে দুপুরে থানায় সোপর্দ করেছে র‍্যাব। এছাড়া উদ্ধারকৃত স্কুলছাত্রীকেও পুলিশী হেফাজতে দেওয়া হয়েছে।  

ওসি জানান, তারা শনিবার (৮ অক্টোবর) সকালে মেহেদীকে এ অপহরণ মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠাবেন। এছাড়া উদ্ধার স্কুলছাত্রীর স্বাস্থ্য পরীক্ষার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠানো হবে বলেও জানান তিনি।  

আরও পড়ুন>> এবার স্কুলছাত্রীকে অপহরণ করল সেই কিশোর গ্যাং নেতা

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২২
এসএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।