ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাইবান্ধার উজির ধরণীবাড়িতে স্থায়ী রেলগেট নির্মাণের দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২২
গাইবান্ধার উজির ধরণীবাড়িতে স্থায়ী রেলগেট
নির্মাণের দাবি

গাইবান্ধা: দুর্ঘটনা এড়াতে লালমনিরহাট-শান্তাহার রুটের গাইবান্ধা সদর উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের উজির ধরণীবাড়ির গুরুত্বপূর্ণ রাস্তার ওপর স্থায়ী রেলগেট নির্মাণের দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী।

শনিবার (৮ অক্টোবর) দুপুরে অনুষ্ঠিত কর্মসূচিতে এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন।

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, বীর মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান, বীর মুক্তিযোদ্ধা¡ মোসলেম উদ্দিন সরকার, মাহবুবার রহমান, মোখলেছার রহমান, হাবিবুর রহমান প্রমুখ।  

বক্তারা বলেন, লক্ষ্মীপুর-সাদুল্যাপুর যোগাযোগের মাধ্যম এই রেলগেটটি। বিশেষ করে লক্ষ্মীপুর হাটের দিন অসংখ্য মানুষ ও যানবাহন যাতায়াত করে থাকে। কিন্তু ট্রেন যাতায়াতের সময় সংকেত দেওয়ার মতো কেউ নেই। ফলে এলাকার মানুষ নিজের ইচ্ছামতো যাতায়াত করেন। রেল লাইনের দুপাশে গাছ থাকায় ট্রেন দেখাও যায় না।  

বক্তারা অবিলম্বে উজির ধরণীবাড়িতে স্থায়ী রেলগেট নির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানান।  

লালমনিরহাট-শান্তাহার রুটের গাইবান্ধা সদর উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের উজির ধরণীবাড়ি রেলগেট (গেট নং ৮১) অরক্ষিত অবস্থায় রয়েছে। এখানে কোনো গেটম্যানও নেই। ফলে এক বছরেই ট্রেনে কাটা পড়ে দুজনের মৃত্যু হয়েছে।  

জানা গেছে, স্থানীয় মাহবুবর রহমান ও পাশের সাদুল্যাপুর উপজেলার আবেদ আলী গেট অতিক্রম করার সময় ট্রেনে কাটা পড়ে নিহত হন।  

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।