ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

দিনে নয়, রাতে জাতীয় পতাকা ওড়ে চাঁদপুর সদর হাপসাতালে!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
দিনে নয়, রাতে জাতীয় পতাকা ওড়ে চাঁদপুর সদর হাপসাতালে!

চাঁদপুর: চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে দিনের বেলায় জাতীয় পতাকা উত্তোলন না হলেও রাতের বেলায় উড়তে দেখা গেছে। সরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনের সুনির্দিষ্ট নিয়ম থাকলেও এই স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে দেখা গেছে তার উল্টো চিত্র।

বুধবার (১২ অক্টোবর) বেলা আড়াইটার দিকে হাসপাতালের সামনের পতাকা স্ট্যান্ডটি খালি পাওয়া যায়। এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ কোনোসঠিক উত্তর দিতে পারেননি।

এর আগে গত সোমবার (১০ অক্টোবর) রাত ১০টায় গিয়ে দেখা যায় হাসপাতালের জাতীয় পতাকা উত্তোলন করা রয়েছে।

এ বিষয়ে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. একেএম মাহবুবু রহমান বাংলানিউজকে বলেন, রাতে জাতীয় পতাকা উত্তোলন করে রাখাটা ঠিক হয়নি। নির্দিষ্ট সময়ের পর নামিয়ে রাখার কথা। আমাদের হাসপাতালে লোকবল কম, রোগী বেশী। সবাই খুবই ব্যস্ত থাকেন। তবে এসব বিষয়ে সংবাদ না করে হাসপাতালের সমস্যা সম্পর্কে সংবাদ প্রকাশ করা দরকার।

তিনি আরও বলেন, হাসপাতালে যে পরিমাণ জনবল থাকা প্রয়োজন, তা নেই। এরপর আবার কারো বিরুদ্ধে ব্যবস্থা নিলে বিভিন্ন দিক থেকে চাপ আসে।

হাসপাতালের তৃতীয় তলায় তত্ত্বাবধায়কের সঙ্গে কথা বলে নিচ তলায় এসে দেখা গেল স্ট্যান্ডে জাতীয় পতাকা উত্তোলন করা নেই। বিষয়টি তত্ত্বাবধায়ককে ফোন করে জানালে তিনি নিচে নেমে আসেন এবং দেখেন জাতীয় পতাকা উত্তোলন নেই। এরপর কোনো কথা না বলেই হাসপাতাল ত্যাগ করেন।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেনকে বিষয়টি জানানো হলে তিনি বাংলানিউজকে বলেন, সরকারি প্রতিষ্ঠানে সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত জাতীয় পতাকা উত্তোলন থাকবে। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ কেন এমন করেছে আমার জানা নেই। তাদের কোনো সমস্যা থাকতে পারে। এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষই ভাল বলতে পারবে।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।