ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিনাভাড়ায় সমাবেশে লোক পৌঁছে দেওয়া সেই রিকশাচালকের পাশে বিএনপি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
বিনাভাড়ায় সমাবেশে লোক পৌঁছে দেওয়া সেই রিকশাচালকের পাশে বিএনপি  রিকশাচালক আমিনুল ইসলাম

ময়মনসিংহ: বিএনপির সমাবেশকে কেন্দ্র করে বন্ধ ছিল গণপরিবহন। ছিল নানা ধরনের বাধা।

তবুও ছোট ছোট গাড়িতে কিংবা নদীপথে ট্রলারে করে ময়মনসিংহ শহরে পৌঁছেছেন নেতাকর্মীরা।

তবে শহরে আসার পর অনেককেই হেঁটে যেতে হয়েছে সমাবেশস্থলে। তাদের মধ‍্যে অনেক লোককে নিজের রিকশায় বিনা ভাড়ায় পৌঁছে দিয়ে দলের নেতাকর্মীদের প্রশংসায় ভাসছেন আমিনুল ইসলাম (৫০) নামে এক রিকশাচালক।  

সমাবেশের আগের দিন শুক্রবার রাত ১০টা থেকে পরদিন শনিবার দুপুর ২টা পর্যন্ত নগরীর বিভিন্ন স্থান থেকে পলিটেকনিক ইনস্টিটিউট পর্যন্ত বিনা ভাড়ায় কয়েকশো নেতাকর্মীকে পৌঁছে দিয়েছেন তিনি।  

গত রাত থেকে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা নজরে এসেছে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের।  

এরপরই স্থানীয় নেতাদের ওই রিকশাচালককে খুঁজে বরে করার নির্দেশ দেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান।  

রোববার (১৬ অক্টোবর) বিকেলে এ তথ‍্য নিশ্চিত করেছেন ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার।

জানা যায়, রিকশাচালক আমিনুল ইসলামের বাড়ি ময়মনসিংহের তারাকান্দা উপজেলার গালাগাঁও গ্রামে। এলাকায় কৃষিকাজ করা এই ব্যক্তি ছেলের পড়াশোনার জন্য গত এক বছর ধরে সপরিবারে থাকেন ময়মনসিংহ নগরের ব্রাহ্মপল্লী এলাকায়। বড় মেয়ে মাস্টার্সে পড়াশোনা করছেন আনন্দমোহন কলেজে। পরিবারের খরচ চালাতে শহরে এসেই রিকশা চালানো শুরু করেন আমিনুল।

তবে বিনা ভাড়ায় লোকজনকে সমাবেশে পৌঁছে দেওয়ার কারণ জানতে চাইলে আমিনুল ইসলাম বলেন, আমি যখন থেকে ভোটার হয়েছি তখন থেকে বিএনপিকেই ভোট দিয়ে আসছি। বিএনপির প্রতি আমার খুব টান রয়েছে। খালেদা জিয়াকে আমি মা ডাকি। মায়ের মুক্তির জন্য ডাকা এ সমাবেশে মানুষকে পৌঁছে দিতে পেরে আমার আনন্দ লেগেছে।  

এ বিষয়ে মোতাহার হোসেন তালুকদার বলেন, ফেসবুকের মাধ্যমে আমরা জানতে পেরেছি রিকশাচালক আমিনুল সমাবেশের আগের রাত থেকে পরদিন পর্যন্ত টানা রিকশা চালিয়ে আমাদের লোকজনকে আনা-নেওয়া করেছেন এবং তিনি এর বিনিময়ে কোনো পারিশ্রমিক নেননি। এটি একটি বিরল ঘটনা। তিনি দলের একজন নিবেদিত প্রাণ-সমর্থক।  

তিনি আরও বলেন, বিষয়টি ফেসবুকে জেনে ভারপ্রাপ্ত চেয়ারম্যান মহোদয় তাকে খুঁজে বের করার নির্দেশ দেন। এরপর শনিবার রাতেই আমরা তার সন্ধান পেয়ে আজ রোববার তাকে ডেকে আনা হয়েছে।  

তার সঙ্গে কথা বলে আর্থিক ও পারিবারিক অবস্থা সম্পর্কে জেনে বিএনপির কেন্দ্রীয় দফতরে জানানো হয়েছে। তারা রিকশাচালক আমিনুলের পাশে থাকার আশ্বাস দিয়েছেন।  

মোতাহার আরও বলেন, স্থানীয়ভাবে আমরা আমিনুলের খোঁজখবর রাখবো এবং তার যেকোনো প্রয়োজনে সহযোগিতা করবো।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।