ঢাকা, রবিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

‘ডিএমপি ভালো কাজ করলে সারা দেশ ভালো চলে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
‘ডিএমপি ভালো কাজ করলে সারা দেশ ভালো চলে’ নবনিযুক্ত আইজিপিকে সংবর্ধনা দিতে আয়োজিত অনুষ্ঠানে ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম

ঢাকা: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ মানুষের জন্য কাজ করে, মানুষের পাশে দাঁড়ানোর দায়িত্ববোধ ডিএমপির আছে। ডিএমপি ভালো কাজ করলে সারা দেশ ভালো চলে।

তিনি বলেন, ডিএমপি এই গর্ব ও ভালবাসা নিয়ে কাজ করে থাকে। ঢাকা মহানগরে কোনো অপরাধ সংগঠিত হলে ডিএমপির অফিসাররা তা উদঘাটন না করা পর্যন্ত ক্ষান্ত হন না।

রোববার (১৬ অক্টোবর) রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে নবনিযুক্ত আইজিপিকে সংবর্ধনা দিতে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন ডিএমপি কমিশনার।

ডিএমপি পরিবারের পক্ষ থেকে আইজিপিকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে মহান মুক্তিযুদ্ধের প্রথম প্রহরে প্রথম সশস্ত্র প্রতিরোধ এই রাজারবাগ পুলিশ লাইন থেকেই করা হয়েছিল। তাদের আত্মত্যাগের কথা আমরা মনে রেখে কাজ করে থাকি।

তিনি বলেন, বাংলাদেশ পুলিশে যতটুকু অর্জন তার অবদান প্রধানমন্ত্রীর। প্রধানমন্ত্রী এমন একজন মানুষকে বাছাই করে বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদে দায়িত্ব দিয়েছেন। এ জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ।

নবনিযুক্ত আইজিপিকে উদ্দেশ্য করে ডিএমপি কমিশনার বলেন, আপনি যেমন সমগ্র চাকরি জীবনে একটিও নেগেটিভ প্রশ্নের সম্মুখীন হননি, তেমনি ডিএমপি বাংলাদেশ পুলিশের সর্ববৃহৎ ইউনিট হওয়া সত্ত্বেও এমন কোনো কাজ করবে না, যাতে আপনার মর্যাদাহানি হয়। আপনার নেতৃত্বে যেকোনো পরিস্থিতিতে ইস্পাত কঠিন প্রত্যয় নিয়ে ডিএমপি কাজ করবে।

সংবর্ধনা অনুষ্ঠানের শুরুতে ডিএমপির পক্ষ থেকে নবনিযুক্ত আইজিপিকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন ডিএমপি কমিশনার। এর আগে প্রথমে মোটরকেড ও পরে সুসজ্জিত অশ্বারোহী দল আইজিপিকে অভ্যর্থনা জানায়। এরপর তিনি সশস্ত্র অভিবাদন গ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
পিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।