ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

১ কোটি ২০ লাখ টাকা মূল্যের কষ্টিপাথর জব্দ, আটক ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
১ কোটি ২০ লাখ টাকা মূল্যের কষ্টিপাথর জব্দ, আটক ২

মাদারীপুর: মাদারীপুরে অভিযান চালিয়ে সাড়ে ৮ কেজি ওজনের একটি কষ্টি পাথরসহ দুইজনকে আটক করেছে র‌্যাব ৮। যার আনুমানিকমূল্য ১ কোটি ২০ টাকা।

 

রোববার (১৬ অক্টোবর) বিকেলে সংবাদ সম্মেলনে মাদারীপুর র‌্যাব-৮ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহমুদ এ তথ্য জানান।

আটকরা হলেন- ফরিদপুর জেলার সদরপুর উপজেলার চর ডোবাইল এলাকার মৃত আব্দুর বারেক খলিফার ছেলে মোস্তফা খলিফা ও চর বিষ্ণুপুর এলাকার মৃত রহমান খানের ছেলে বাদশা খান।

লেফটেন্যান্ট কর্নেল মাহমুদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে 'র‌্যাব-৮ এর কোম্পানি কমান্ডার কেএম শাইখ আকতারের নেতৃত্বে ফরিদপুরের সদরপুর উপজেলার চরডোবাইল এলাকার মোস্তফা খলিফার বাড়িতে অভিযান চালায় র‌্যাব। এ সময় তার বাড়ি থেকে একটি কষ্টিপাথর জব্দ করা হয়। জব্দ কষ্টিপাথরের আনুমানিক মূল্য ১ কোটি ২০ লাখ টাকা। একই সময় তার বাড়িতে থাকা আরও তিনটি নকল কষ্টিপাথর, কিছু মূল্যবান ধাতব মুদ্রা ও দুটো সিমকার্ড উদ্ধার করে র‌্যাব।  

এ সময় মোস্তফা খলিফাকে আটক করে জিজ্ঞাসাবাদে অপর একটি অভিযান চালিয়ে বাদশা খান নামে আরও একজনকে আটক করে র‌্যাব। এ সময় তিনটি নকল কষ্টিপাথর, ২৭টি মূল্যবান ধাতব মুদ্রাসহ মোবাইল ও দুটি সিমকার্ড জব্দ করা হয়।  

লেফটেন্যান্ট কর্নেল মাহমুদ আরও জানান, 'তারা দীর্ঘদিন ধরে দেশের মূল্যবান প্রত্নতাত্ত্বিক সম্পদ বিক্রিতে চোরাচালান কারবারীর সঙ্গে জড়িত বলে স্বীকার করেছেন। পরে ফরিদপুরের সদরপুর থানায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয় এবং জব্দকৃত মালামালসহ থানায় হস্তান্তর করা হয়েছে। '

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।