ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

শিবচরে গাছের চারা রোপণকে কেন্দ্র করে সংঘর্ষ, নারীর মৃত্যু 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
শিবচরে গাছের চারা রোপণকে কেন্দ্র করে সংঘর্ষ, নারীর মৃত্যু 

মাদারীপুর: মাদারীপুর জেলার শিবচরে বাড়ির উঠানে গাছের চারা রোপণ করাকে কেন্দ্র করে সংঘর্ষে আলেয়া বেগম (৪৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আশরাফ ভক্ত (৫৫) ও লিটন সরদার (১৮) নামে দুইজনকে আটক করেছে শিবচর থানা পুলিশ।

 

রোববার (১৬ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার উমেদপুর ইউনিয়নের কদমতলী এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

নিহত আলেয়া বেগম ওই এলাকার মৃত শফি হাওলাদারের স্ত্রী।  আটক আশরাফ ভক্ত একই এলাকার মৃত আবুল হাশেম ভক্তের ছেলে ও লিটন সরদার একই ইউনিয়নের পশ্চিম কাচিকাটা গ্রামের বারেক সরদারের ছেলে।  

জানা গেছে, বাড়ির সীমানায় গাছের চারা লাগানো নিয়ে হায়দার হাওলাদারের সঙ্গে পার্শ্ববর্তী জব্বার হাওলাদারের দীর্ঘদিনের দ্বন্দ্ব চলছিল। এরই সূত্র ধরে রোববার সকালে জব্বার হাওলাদারের সঙ্গে হায়দারের মা আলেয়া বেগমের কথা কাটাকাটি হয়। এরই জেরে জব্বার হাওলাদার লোকজন নিয়ে এসে আলেয়া বেগমের ওপর হামলা চালায় ও ঘরবাড়ি ভাঙচুর করে। এতে আলেয়া বেগম মাথায় আঘাত পেয়ে গুরুতর আহত হন। পরে স্বজনরা গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ।  

এলাকাবাসী জানায়, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের দ্বন্দ চলছিল। চারা গাছ লাগানো নিয়ে সম্প্রতি তাদের মধ্যে দ্বন্দ্ব হয়। এর আগে দুইপক্ষের দ্বন্দ্বে একাধিক হামলা-মামলা হয়।

শিবচর থানার পরিদর্শক (তদন্ত) মো. আমির সেরনিয়াবাত ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। শিবচর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।