ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

শিগগির চালু হচ্ছে ঢাকা-নিউইয়র্ক ফ্লাইট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
শিগগির চালু হচ্ছে ঢাকা-নিউইয়র্ক ফ্লাইট

ঢাকা: শিগগির চালু হতে পারে ঢাকা-নিউইয়র্ক ফ্লাইট। এমন আশ্বাস দিয়েছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস।

রোববার (২৩ অক্টোবর) বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের জনসংযোগ কর্মকর্তা মো. সোহেল কামরুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, রোববার বিকেল ৪টায় বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমানের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন রাষ্ট্রদূত পিটার হাস।

বেবিচকের সদর দপ্তরে এ সাক্ষাতে দুই দেশের মধ্যে বিমান চলাচল; বিশেষ করে ঢাকা-নিউইয়র্ক ফ্লাইট চালুর বিষয়ে আলোচনা করা হয়। বেবিচক চেয়ারম্যান একটি সময়বদ্ধ পরিকল্পনার মাধ্যমে এফএএ ক্যাটাগরি-১ বাস্তবায়নের জন্য যুক্তরাষ্ট্র দূতাবাসের হস্তক্ষেপ ও সহযোগিতা কামনা করেন।

এ সময় নিউইয়র্ক ফ্লাইট চালুর বিষয়ে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন রাষ্ট্রদূত। এ ছাড়া দুই দেশের এভিয়েশন সেক্টরের মধ্যে পারস্পরিক যোগাযোগ ও সহযোগিতা বৃদ্ধির বিষয়ে আলোচনা হয়।

সেই সঙ্গে বাংলাদেশের এভিয়েশন সেক্টরে দক্ষ জনবল গড়ে তোলার ক্ষেত্রে যুক্তরাষ্ট্র বাংলাদেশকে সহযোগিতা করবে বলেও জানান পিটার হাস। শিগগির ঢাকা-নিউইয়র্ক ফ্লাইট চালু হবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
এমকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।