ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঢেউয়ের তোড়ে ডুবে গেছে সেন্টমার্টিনে নোঙর করা ১৩ ট্রলার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
ঢেউয়ের তোড়ে ডুবে গেছে সেন্টমার্টিনে নোঙর করা ১৩ ট্রলার

কক্সবাজার: ঘূর্ণিঝড় সিত্রাং-এর প্রভাব পড়তে শুরু করেছে প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে। প্রবল বেগে বয়ে যাচ্ছে ঝোড়ো হাওয়া।

এর ফলে বেশকিছু গাছপালা ভেঙে যান ও চলাচলে ব্যাঘাত ঘটেছে। ডুবে গেছে ঘাটে নোঙর করা ১৩টি ফিশিং ট্রলার। এরমধ্যে একটি যাত্রী পারাপারের বোটও রয়েছে।

অন্যদিকে সকাল থেকেই জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে ৪ থেকে ৫ ফুট বৃদ্ধি পেয়েছে দ্বীপে। কিছু কিছু জায়গায় পানিও ঢোকার আশঙ্কা দেখা দিয়েছে।  
 
স্থানীয় আব্দুল মালেক জানান, এমন অবস্থা চলতে থাকলে শিগগিরই খাদ্য সংকট দেখা দেবে দ্বীপে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান জানিয়েছেন, গাছপালা ভেঙে পড়ার কারণে প্রাণহানির আশঙ্কা দেখা দিয়েছে। ইতোমধ্যে কয়েকটি ট্রলারও ডুবে গেছে। লোকজনকে নিরাপদে রাখার জন্য স্বেচ্ছাসেবকদের সহায়তায় কাজ চলছে।

সমুদ্রবেষ্টিত সেন্টমার্টিনে আটকা পড়া ৪ শতাধিক পর্যটককে পর্যটকবাহী জাহাজের মাধ্যমে গতকাল রাতে ফিরিয়ে আনা হয়। এই মুহূর্তে সেখানে কোনো পর্যটক আটকা নেই বলে জানিয়েছেন স্থানীয়রা। তবে দ্বীপে প্রাণহানি ঠেকাতে তারা প্রশাসনের সহযোগিতা চেয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
এসবি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।