ঢাকা, রবিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

ব্যবসায়ীর টাকা ছিনতাই করতে গিয়ে গ্রেফতার ‘ব্লেড মাসুদ’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০২ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
ব্যবসায়ীর টাকা ছিনতাই করতে গিয়ে গ্রেফতার ‘ব্লেড মাসুদ’

ঢাকাঃ রাজধানীর উত্তরা থেকে এক ব্যবসায়ীর চার লাখ টাকা ছিনতাই করে পালিয়ে যাওয়ার সময় মো. মাসুদ খান খোকন ওরফে ব্লেড মাসুদকে (৪৮) গ্রেফতার করা হয়েছে। রোববার (৩০ অক্টোবর) দুপুরে উত্তরা পশ্চিম থানার রাজলক্ষ্মী ওভারব্রিজের সামনে থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

ছিনতাইকারী মাসুদ ব্লেড দিয়ে বিশেষ কায়দায় ব্যাগ কেটে ছিনতাই করে বলে তাকে ব্লেড মাসুদ নামেই চেনে সবাই। গ্রেপ্তার মাসুদ ঢাকার কাফরুল থানার ইব্রাহিমপুর এলাকার মৃত রাজন খানের ছেলে।

জানা যায়, রোববার দুপুর ১টার দিকে এটিএম বুথ থেকে ৪ লাখ ১৫ হাজার টাকা তুলে অফিসে যাচ্ছিলেন অ্যাডভান্স পোল্ট্রি প্রতিষ্ঠানের কর্মচারী ইছাহাক আলী। তাকে এটিএম বুথ থেকে অনুসরণ করছিলেন মাসুদ। রাজলক্ষী ওভারব্রিজে যাওয়ার পর মানুষের ভিড়ে ইছাহাককে ধাক্কা দেন মাসুদ। এতে তার সন্দেহ হয়। তিনি ফিরেই দেখেন তার ব্যাগ ব্লেড দিয়ে কাটা! সঙ্গে সঙ্গে তিনি চিৎকার করলে সেখানে থাকা টহল পুলিশ মাসুদকে গ্রেফতার করে এবং ছিনতাই করা টাকা উদ্ধার করেন।

পুলিশ জানায়, মাসুদ একজন চিহ্নিত ছিনতাইকারী। সাত বছর ধরে তিনি এ পেশায়। তবে তার ছিনতাইয়ের ধরন ভিন্ন। তার টার্গেট এটিএম বুথফেরত মানুষ। এটিএম বুথ থেকে কেউ টাকা তুলে আসার পর মাসুদ তার পিছু ধরেন। এরপর জনাকীর্ণ এলাকায় সুবিধাজনক স্থানে গিয়ে তাকে ধাক্কা দিয়ে অপ্রস্তুত করে ফেলে। আর এই সুযোগে তিনি ব্লেড দিয়ে ব্যাগ অথবা প্যান্টের পকেট কেটে ওই টাকা ছিনিয়ে পালিয়ে যান। এ কাজ করতে তার সর্বোচ্চ ১০ সেকেন্ড সময় লাগে!

উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানান, এ ঘটনায় তার বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে। এর আগেও তার বিরুদ্ধে আরও দুটি মামলা রয়েছে।

বাংলাদেশ সময়: ২৩৫৯ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
এজেডএস /ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।