ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

জেলহত্যা দিবস পালনে প্রস্তুত রাজশাহী

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, নভেম্বর ২, ২০২২
জেলহত্যা দিবস পালনে প্রস্তুত রাজশাহী

রাজশাহী: যথাযথ মর্যাদায় জেলহত্যা দিবস পালনে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে রাজশাহীতে। বৃহস্পতিবার (৩ নভেম্বর) দিবসটি পালন করা হবে।

 

রাজশাহী সিটি কর্পোরেশন ছাড়াও রাজশাহী মহানগর আওয়ামী লীগ, জেলা আওয়ামী লীগ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠন সকাল থেকে আলাদা কর্মসূচি পালন করবে।

প্রধান কর্মসূচির মধ্যে রয়েছে- সকাল ৯টা ১৫ মিনিটে নগর ভবন চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও সংক্ষিপ্ত আলোচনা সভা। কালোব্যাজ ধারণ এবং নগর ভবন থেকে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের মাজার পর্যন্ত শোক পদযাত্রা ও মাজারে পুষ্পস্তবক অর্পণ, দোয়া ও মোনাজাত।

সকাল ৯টা ৩০ মিনিটে শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের রুহের মাগফেরাত কামনা করে মাজার চত্বরে মাদ্রাসা ছাত্রদের মাধ্যমে পবিত্র কোরআন খতম ও দোয়া। সকাল ১১টায় সিটি হাসপাতালে রক্তদান কর্মসূচি, রক্তের গ্রুপ নির্ণয়, বৃক্ষরোপন কর্মসূচি এবং মাস্ক বিতরণ, বাদ জোহর সোনাদিঘী জামে মসজিদ ও ওয়াক্তিয়া মসজিদ নগর ভবনসহ সব ওয়ার্ডের মসজিদে বিশেষ মোনাজাত, সুবিধাজনক সময়ে স্ব স্ব উপাসনালয়ে অন্যান্য ধর্মাবলম্বীদের বিশেষ প্রার্থনা, বাদ জোহর শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বরে গরীব ও দুস্থ্যদের মধ্যে খাবার বিতরণ করা হবে।

এছাড়া দিবসটি উপলক্ষে নগর ভবনে ড্রপ ডাউন ও স্ট্যান্ড ব্যানার প্রদর্শন করা হচ্ছে। আর মহাগরীর ৩টি গুরুত্বপূর্ণ স্থানে ওভারহেড ব্যানার প্রদর্শন, সব ওয়ার্ড কার্যালয়ে ব্যানার প্রদর্শন, কালো পতাকা উত্তোলন, ৫টি স্থানে শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের বর্ণাঢ্য জীবনীর ওপর প্রামান্যচিত্র প্রদর্শন, সব ওয়ার্ডে মাইকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জাতীয় নেতা শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের ভাষণ প্রচার করা হবে।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২২
এসএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।