ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজাপুরে উপ-নির্বাচনে বিজয়ী হলেন বই প্রতীকের মরিয়ম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, নভেম্বর ২, ২০২২
রাজাপুরে উপ-নির্বাচনে বিজয়ী হলেন বই প্রতীকের মরিয়ম

ঝালকাঠি: ঝালকাঠি রাজাপুর উপজেলার গালুয়া ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ড থেকে ১৬ ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছেন বই প্রতীকের মোসা. মরিয়ম বেগম (টিয়ন)।

বুধবার (০২ নভেম্বর) সকাল ৮টায় ইভিএম পদ্ধতির মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয় এবং বিকাল ৪টায় শেষ হয়।

কেন্দ্রগুলোতে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে তবে ভোটারদের উপস্থিতি বেশ কম ছিল।

এছাড়া কেন্দ্রে নিরাপত্তার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করেছেন। তিনটি কেন্দ্রে ভোট গ্রহণ হয়েছে। উপ-নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপির মোট তিন জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেছেন।

এই তিনটি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ছিল ৯ হাজার ৭৬৩ জন। তাদের মধ্যে পুরুষ ছিলেন ৪ হাজার ৯৭৭ জন এবং নারী ছিলেন ৪ হাজার ৭৮৬ জন। এর মধ্যে বই প্রতীকে ১ হাজার ১৪৮ ভোট পেয়ে মরিয়ম বেগম বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন রাজাপুর উপজেলা বিএনপির যুগ্ন আহব্বায়ক ও গালুয়া ইউনিয়ন বিএনপির সভাপতি সৈয়দ মনিরুজ্জামান লাভলুর স্ত্রী সৈয়দা রেহানা লাবলু। তিনি বক প্রতীকে ১ হাজার ১৩২ ভোট পেয়েছেন এবং গালুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফিরোজ হাওলাদারের পুত্রবধূ মোসা. হাফসা আক্তার কলম প্রতীকে ৯৯৭ ভোট পেয়েছেন।

উল্লেখ্য, এই ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে ইউপি সদস্য মোসা. হাফিজা ফিরোজ গত ১২ আগষ্ট মারা যাওয়ায় সংরক্ষিত আসনটি শূণ্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এরপর গত ১৯ অক্টোবর নির্বাচন কমিশন এই আসনটিতে তফসীল ঘোষণা করে এবং তাতে মনোনয়নপত্র জমা দেন তিনজন।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।