ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

পাওনা আদায়ে তিতাসের অভিযান, ২১ লাখ টাকা আদায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৫ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২২
পাওনা আদায়ে তিতাসের অভিযান, ২১ লাখ টাকা আদায়

ঢাকা: গ্রাহকদের কাছ থেকে পাওনা আদায়ে অভিযান পরিচালনা করেছে গ্যাস সরবরাহকারী প্রতিষ্ঠান তিতাস।

সোমবার (০৭ নভেম্বর) রাজধানীর মিরপুর এবং মোহাম্মদপুর এলাকার পরিচালিত অভিযানে ২২ লাখ টাকা আদায় করা হয়েছে।

তিতাস সূত্রে জানা যায়, গ্রাহকদের কাছে তিতাসের বকেয়া রয়েছে ১ হাজার ৫০০ কোটি টাকার বেশি। এর মধ্যে ধানমন্ডি আবাসিক এলাকাতেই তিতাসের পাওনা রয়েছে প্রায় দেড়শ কোটি টাকা। পাওনা আদায়ে বিভিন্ন সময় তাগাদা দিয়েও কোনো ফল মেলেনি। তাই বকেয়া আদায় ও অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করতে জোরেশোরে অভিযানে নেমেছে তিতাস।

এদিন ধানমন্ডি, মোহাম্মদপুরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেছে তিতাসের বিপণন ও রাজস্ব বিভাগের ৩৪টি বিশেষ দল। বিচ্ছিন্ন করা হয়েছে দীর্ঘদিনের বকেয়া গ্রাহকদের সংযোগ। বকেয়া আদায় ছাড়া কোনো লাইন সচল হবে না বলে জানিয়েছে তিতাস। এছাড়া বকেয়া শোধ করলে পুনরায় গ্যাস সংযোগ দেওয়া হবে বলেও সংস্থাটি জানায়।  

অভিযানে পাওনা আদায়ে ৭৬টি বৈধ সংযোগসহ বিচ্ছিন্ন করা হয়েছে ২০টি অবৈধ সংযোগ। পাশাপাশি ২১ লাখ টাকা বকেয়া বিল আদায় করা হয়।  

অভিযান প্রসঙ্গে মিরপুর জোনের ব্যবস্থাপক একে এম ইমদাদুল হক বলেন, ৩৪টি বিশেষ দল অভিযান পরিচালনা করেছে। পর্যায়ক্রমে প্রতিটি এলাকায় আমরা আগেও অভিযান চালিয়েছি, ভবিষ্যতেও চালাবো। বকেয়া শূন্যের কোঠায় নামিয়ে আনাই আমাদের লক্ষ্য। অবৈধ সংযোগ দ্রুত বিচ্ছিন্ন করে গ্রাহকদের নিরবচ্ছিন্ন গ্যাস সরবরাহ করা হবে।

বাংলাদেশ সময়: ২৩২৩ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০২২
আরকেআর/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।