ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঢাকার পাতাল মেট্রোরেলের পিডি নিয়োগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২২
ঢাকার পাতাল মেট্রোরেলের পিডি নিয়োগ

ঢাকা: ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রজেক্ট (লাইন-১) এর প্রকল্প পরিচালক নিয়োগ দিয়েছে সরকার।

বিসিএস (সড়ক ও জনপথ) ক্যাডারের অবসরপ্রাপ্ত অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আবুল কাসেম ভূঁঞাকে তিন বছরের জন্য চুক্তিতে নিয়োগ দিয়ে বুধবার (০৯ নভেম্বর) আদেশ জারি করা হয়েছে।

অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে এ নিয়োগ কার্যকর হবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

রাজধানী ঢাকার যানজট নিরসন এবং নগরবাসীর চলাচল সহজ করতে ছয়টি রুটে মেট্রোরেল লাইন স্থাপন করছে সরকার। ছয় রুটের ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড। এরমধ্যে এমআরটি-৬ উত্তরা থেকে মিরপুর, আগারগাঁও, ফার্মগেট, শাহবাগ, দোয়েল চত্বর, প্রেসক্লাব-পল্টন হয়ে মতিঝিল-বিমানবন্দরে যাবে।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ওয়েবসাইটের তথ্যানুযায়ী, এমআরটি লাইন-১ বাংলাদেশের প্রথম পাতাল মেট্রোরেল। এটি বিমানবন্দর রুটে বিমানবন্দর থেকে কমলাপুর এবং পূর্বাচল রুটে নতুন বাজার থেকে পূর্বাচল পিতলগঞ্জ ডিপো পর্যন্ত চলাচল করবে।

বিমানবন্দর রুটের রুট অ্যালাইনমেন্ট ও স্টেশন: বিমানবন্দর-বিমানবন্দর টার্মিনাল ৩-খিলক্ষেত-নর্দ্দা-নতুনবাজার-উত্তর বাড্ডা-বাড্ডা-আফতাব নগর-রামপুরা-মালিবাগ-রাজারবাগ-কমলাপুর।

পূর্বাচল রুটের রুট অ্যালাইনমেন্ট ও স্টেশন: নতুনবাজার-নর্দ্দা-জোয়ার সাহারা-বোয়ালিয়া-মস্তুল-শেখ হাসিনা ক্রিকেট স্টেডিয়াম-পূর্বাচল সেন্টার-পূর্বাচল পূর্ব-পূর্বাচল টার্মিনাল-পিতলগঞ্জ ডিপো।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২২
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।