ঢাকা, রবিবার, ২৪ ভাদ্র ১৪৩১, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

আ.লীগ নেতা দুরন্তের মরদেহ উদ্ধারের ঘটনায় মামলা

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২২
আ.লীগ নেতা দুরন্তের মরদেহ উদ্ধারের ঘটনায় মামলা দুরন্ত বিপ্লব

কেরানীগঞ্জ (ঢাকা): নিখোঁজ হওয়ার পাঁচদিন পর বুড়িগঙ্গা নদী থেকে উদ্ধার হওয়া আওয়ামী লীগ নেতা দুরন্ত বিপ্লবের (৫১) বোন শ্বাশতী বিপ্লব বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেছেন।

সোমবার (১৪ নভেম্বর) রাত সাড়ে ৯টায় বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শাহ জামান।

তিনি জানান, আমরা জেনেছি দুরন্ত বিপ্লব আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। তিনি দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভাংনা (রতনের খামার) এলাকায় তার বন্ধু জনৈক মাহবুব সাহেবের ১১ একর জমিতে অর্গানিক কৃষি এবং মৎস্য খামার গড়ে তুলেছিলেন।

নিহতের বোন শ্বাশতী বিপ্লব জানান, তাদের গ্রামের বাড়ি নেত্রকোনার পূর্বধলা থানার ইলাশপুর গ্রামে। তবে ঢাকাই তাদের বেড়ে ওঠা, তার বাবা মৃত আব্দুল মান্নান। তাদের ধারণা বিচ্ছিন্ন ঘটনায় অজ্ঞাত ব্যক্তিরা তার ভাইকে হত্যা করে লাশ গুম করার উদ্দেশে কেরানীগঞ্জের উত্তর পানগাঁও পুরাতন কবরস্থান সংলগ্ন বুড়িগঙ্গা নদীর পাড়ে ফেলে রেখে গেছে। তার শরীরে এবং মাথার পেছনে আঘাতের চিহ্ন ছিল। তবে কে বা কারা তাকে হত্যা করেছে, কেন হত্যা করেছে তা জানে না বলে জানান তিনি।

মামলা সূত্রে জানা গেছে যে, গত ৭ নভেম্বর রতনের খামার এলাকা থেকে তার খোলামোড়ার বঙ্গবন্ধু রোডের ভাড়া বাসার উদ্দেশে রওনা দিয়ে আর বাড়ি ফিরেনি দুরন্ত। পরদিন অর্থাৎ ৮ নভেম্বর তার মোবাইল ফোন বন্ধ পাওয়া গেলে পরিবারের লোকজন বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করে ৯ নভেম্বর দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি সাধারণ ডাইরি করেন নিহতের বোন শ্বাশতী বিপ্লব। সর্বশেষ নিখোঁজ হওয়ার দিন (৭ নভেম্বর) বিকেল ৬টা ১৭ মিনিটে তার ব্যবহৃত মোবাইল নাম্বার (০১৭৩৩৭১৭৬৭৯) টি সচল ছিল। ধারণা করা হচ্ছে ৭ নভেম্বর রাত থেকে ১২ নভেম্বর রাত পর্যন্ত কোনো এক সময় তাকে হত্যা করা হয়েছে।

নিহতের ছোট ভাইয়ের বউ নাহিদা ইসলাম জানান, গত ১২ তারিখ দিবাগত রাতে (১টা ৩০ মিনিট) পুলিশের মাধ্যমে জানতে পারি পানগাঁও এলাকা থেকে একটি লাশ পাওয়া গেছে, পরে সে রাতেই আমরা ভাইয়ের লাশ শনাক্ত করি। লাশ দাফন এবং পরিবারের লোকজনের সঙ্গে আলোচনা করে মামলা দায়ের করা হয়েছে।

তিনি আরও বলেন, ভাই সবার কাছে ক্লিন ইমেজের লোক ছিলেন, তিনি কখনো রাজনৈতিক কোনো প্রভাব দেখাননি। ক্ষমতার কেন্দ্রবিন্দুতে থেকেও কৃষিকাজ করতেন, সাধারণ মানুষের মত জীবনযাপন করতেন। আমাদের মাথায় আসছে না কে বা কারা তাকে হত্যা করলো?

এ ব্যাপারে দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ জামান জানান, নিহত হওয়ার ঘটনায় দুরন্ত বিপ্লবের বোন শ্বাশতী বিপ্লব বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে। পুলিশের পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সংস্থা কাজ করছে বলেও জানান তিনি।  

** বুড়িগঙ্গায় পাওয়া লাশটি আ. লীগ নেতা দুরন্ত বিপ্লবের

বাংলাদেশ সময়: ০১১৮ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।