ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে পিটিয়ে হত্যা করলো ভারতীয়রা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে পিটিয়ে হত্যা করলো ভারতীয়রা 

নোয়াখালী: দক্ষিণ আফ্রিকার নর্থ ওয়েস্ট প্রদেশের ক্লার্কড্রপসে মুজাহিদুল ইসলাম রাসেল ভূঁইয়া (৪০) নামে এক ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা করেছে ভারতীয় সন্ত্রাসীরা।

শুক্রবার (২৫ নভেম্বর) সকালে দক্ষিণ আফ্রিকা প্রবাসী রাসেলের মৃত্যুর খবর তার গ্রামের বাড়িতে পৌঁছলে পরিবারের মধ্যে শোকের ছায়া নেমে আসে।

নিহত মুজাহিদুল ইসলাম রাসেল ভূঁইয়া নোয়াখালীর সেনবাগ উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মোহাম্মদপুর গ্রামের আনিস মোহাম্মদ ভূঁইয়া বাড়ির মরহুম হেদায়েত উল্লাহ ভূঁইয়ার (দনু মিয়া) ছেলে।

স্থানীয় ইউপি সদস্য সানা উল্যাহ নিহতের পরিবারের বরাত দিয়ে জানান, রাসেল ২০ বছর আগে জীবিকার সন্ধানে দক্ষিণ আফ্রিকা যান। সেখানে আফ্রিকার কানন শহরে তিনি ব্যবসা শুরু করেন এবং স্ত্রী-সন্তান নিয়ে বসবাস করতেন।  

কিছুদিন আগে তিনি স্থানীয় ভারতের কেরালার এক ব্যক্তির কাছে একটি ব্যবসা প্রতিষ্ঠান বিক্রি করেন। গত ২১ নভেম্বর রাসেল নিজ গাড়ি নিয়ে দক্ষিণ আফ্রিকার নর্থ ওয়েস্ট প্রদেশের ক্লার্কড্রপসে শহরে পাওয়া টাকা আদায় করতে গেলে ভারতের সন্ত্রাসীরা রাসেলকে এলোপাতাড়ি পিটিয়ে ও মাথায় আঘাত করে হত্যা করে।

পরে রাসেলের মরদেহ গাড়িসহ জঙ্গলে ফেলে রেখে পালিয়ে যায়। খোঁজাখুজি করে তার কোনো সন্ধান না পেয়ে তার স্ত্রী বিথী স্থানীয় থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরে আফ্রিকার পুলিশ নিখোঁজের ৩দিন পর একটি জঙ্গল থেকে স্থানীয় সময় বৃহস্পতিবার গভীর রাতে গাড়িসহ তার মরদেহ উদ্ধার করে।

নিহতের ভাই ফখরুল ইসলাম ভূঁইয়া হিমেল জানান, এ ঘটনায় জড়িত ৩ ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। জিজ্ঞাসাবাদে তারা রাসেলকে হত্যার বিষয়টি স্বীকার করেছে বলে জানা গেছে।

মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফিরোজ আলম রিগান বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেফতারকৃতদের শাস্তি ও মরদেহ দ্রুত দেশে পাঠানোর জোর দাবি জানিয়েছেন নিহতের পরিবার ও এলাকালাবাসী।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।