ঢাকা, সোমবার, ৮ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সাতক্ষীরায় ইউপি চেয়ারম্যানসহ বিএনপি-জামায়াতের ১১ জন কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
সাতক্ষীরায় ইউপি চেয়ারম্যানসহ বিএনপি-জামায়াতের ১১ জন কারাগারে ইউপি চেয়ারম্যান মো. রুহুল কুদ্দুস

 সাতক্ষীরা: সাতক্ষীরায় নাশকতার মামলায় ইউপি চেয়ারম্যান মো. রুহুল কুদ্দুসসহ বিএনপি ও জামায়াতের ১১ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সাতক্ষীরা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত তা না মঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

আশাশুনি উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক ও আনুলিয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মো. রুহুল কুদ্দুস, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আজাহারুল ইসলাম মন্টু, যুগ্ম আহ্বায়ক তুহিন উল্লাহ, উপজেলা যুবদলের আহ্বায়ক আবু জাহিদ সোহাগ, আনুলিয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মো. শওকত হোসেন ও বিএনপি নেতা হাবিবুল্লাহকে কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া উপজেলা জামায়াতের পাঁচ নেতাকর্মী জামিন পেয়েছেন। তারা সবাই উচ্চ আদালতের অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন।

আশাশুনি উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক খায়রুল ইসলাম জানান, ঢাকার ১০ ডিসেম্বরের গণসমাবেশের আগে নাশকতার অভিযোগে বিএনপি-জামায়াতের ১১ জনের নাম উল্লেখ করে আশাশুনি থানায় একটি মামলা দায়ের করেন্ উপপরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম। মামলায় ১১ জনের নাম উল্লেখ ছাড়াও অজ্ঞাতনামা আরও ৩৫ জনকে আসামি করা হয়।  

সাতক্ষীরা জজ আদালতের পিপি অ্যাডভোকেট আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করে জানান, উচ্চ আদালতের নির্দেশে ১৬ আসামি জামিনে ছিলেন। জামিনের মেয়াদ শেষ হওয়ায় মঙ্গলবার তারা আদালতে আত্মসমর্পণ করে পুনরায় জামিন আবেদন করলে আদালত পাঁচজনকে জামিন দেন, বাকিদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।