ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

রাজনীতি

তৃণমূল বিএনপির জরুরি সভা বুধবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৯ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
তৃণমূল বিএনপির জরুরি সভা বুধবার তৃণমূল বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত ব্যারিস্টার নাজমুল হুদা

ঢাকা: সম্প্রতি নির্বাচন কমিশনের নিবন্ধন পাওয়া রাজনৈতিক দল তৃণমূল বিএনপির চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদার মৃত্যুর পর এই প্রথম জরুরি সভা ডেকেছেন দলটির নেতারা।

বুধবার (২২ মার্চ) দুপুরে গুলশান ১ নম্বরের একটি হোটেলে এই সভা হবে।

তৃণমূল বিএনপির চেয়ারম্যানের প্রেস সচিব তারেক হোসেন বাংলানিউজকে বলেন, দলের এই জরুরি সভায় তৃণমূল বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদার অবর্তমানে নতুন নেতৃত্ব ঘোষণা দেওয়া হবে। এ ক্ষেত্রে নাজমুল হুদার বড় মেয়ে অন্তরা সেলিমা হুদা চেয়ারম্যানের দায়িত্ব পেতে পারেন। তিনি দায়িত্ব নিতেও আগ্রহী। তবে তিনি ছাড়াও ওই পদে দলের কেউ প্রার্থী হলে ভোটের মাধ্যমে চেয়ারম্যান নির্বাচন করা হবে।

ব্যারিস্টার নাজমুল হুদার নেতৃত্বে গঠিত তৃণমূল বিএনপি গত ১৬ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন (ইসি) থেকে নিবন্ধন পায়। রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন পাওয়ার পরদিন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন নাজমুল হুদা। ১৯ ফেব্রুয়ারি তিনি মারা যান। নাজমুল হুদা কোনো নির্দেশনাও দিয়ে যেতে পারেননি। তার মৃত্যুর পর চেয়ারম্যান পদ শূন্য রয়েছে।

ব্যারিস্টার নাজমুল হুদা মৃত্যুকালে স্ত্রী আইনজীবী সিগমা হুদা এবং দুই মেয়ে অন্তরা সেলিমা হুদা ও শ্রাবন্তী আমিনা হুদাকে উত্তরাধিকারী হিসেবে রেখে গেছেন। তিনি বেঁচে থাকতে বড় মেয়ে ব্যারিস্টার অন্তরা বরাবরই বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হতে আগ্রহ দেখিয়েছেন। ঢাকা জেলা কাউন্সিলকে কেন্দ্র করেও তার নাম আলোচনায় ছিল বিএনপিতে। ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অন্তরা বিএনপির মনোনয়ন চেয়েও পায়নি।

কিন্তু সম্প্রতি বাবা ব্যারিস্টার নাজমুল হুদার মৃত্যুর পর তার চিন্তায় পরিবর্তন ঘটে। দল ও পরিবারের চাহিদা অনুযায়ী, তিনি তৃণমূল বিএনপির হাল ধরতে রাজি হয়েছেন। এ অবস্থায় আগামী বুধবার  জরুরি সভা ও সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। এখান থেকেই নতুন নেতৃত্ব ঘোষণা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৮২০ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
এমএইচ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।