ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

রাজনীতি

গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য ভোটের নিশ্চয়তা দিতে হবে: ফখরুল 

  ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য ভোটের নিশ্চয়তা দিতে হবে: ফখরুল 

বরগুনা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা একটি গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চাই। গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য জনগণের ভোটের নিশ্চয়তা, তাদের প্রতিনিধি নির্বাচিত করার নিশ্চয়তা নিশ্চিত করতে হবে।

তাহলে আমরা একটি গণতান্ত্রিক ব্যবস্থার ফটক পেরিয়ে বড় গণতান্ত্রিক পরিসরে যেতে পারবো।  

মঙ্গলবার (২১ মার্চ) বিকেলে বরগুনার বেতাগীতে ব্যক্তিগত সফরে এসে বাংলাদেশ জিয়া শিশু একাডেমির মহাসচিব এম হুমায়ুন কবীরের মায়ের নামে প্রতিষ্ঠিত নূরজাহান আইডিয়াল গার্লস স্কুল ও কৃষি কলেজ ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল আরও বলেন, ১৯৭১ সালে অমরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলাম, আজ ৫২ বছর হয়েছে, আমরা দেশকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চাই। খালেদা জিয়া দশম শ্রেণি পর্যন্ত নারী শিক্ষা অবৈতনিক করেছিলেন। শিক্ষা ব্যবস্থার উন্নয়নে আমাদের অনেক কাজ করতে হবে। যাতে আমাদের তরুণ প্রজন্ম উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ গড়ার কাজে অবদান রাখতে পারে। এজন্য তিনি দেশের বিত্তবান মানুষদের গ্রামের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে এগিয়ে আসার আহ্বান জানান।

এ তার সফরসঙ্গী হিসেবে জিয়া শিশু একাডেমির মহাপরিচালক এম হুমায়ূন কবির উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।