ঢাকা, বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘বিএনপি বহির্বিশ্বে সরকারের কুকীর্তি তুলে ধরতে সক্ষম হয়েছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
‘বিএনপি বহির্বিশ্বে সরকারের কুকীর্তি তুলে ধরতে সক্ষম হয়েছে’

বরিশাল: বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বলেছেন, বিএনপি শুধু বাংলাদেশে নয়, বহির্বিশ্বেও আওয়ামী লীগ সরকারের কুকীর্তি উপস্থাপন করতে সক্ষম হয়েছে। তাই এবার ঢাকায় আমাদের ইফতার পার্টিতে বিদেশি ডেলিগেট, অ্যাম্বাসেডরসহ কূটনীতিকরা সবাই এসেছেন, আগে আসতো না।

এই সফলতার পুরোটাই তৃণমূল বিএনপি নেতাকর্মীদের। আপনাদের ত্যাগ, অবস্থান, আন্দোলন, মানববন্ধন, প্রচার-প্রচারণার ফলে জনগণকে কাছে আনতে পেরেছেন।

শনিবার (০১ এপ্রিল) বিকেলে বরিশাল নগরের জেলা ও মহানগর বিএনপির কার্যালয়ের সামনে মহানগর ও জেলা বিএনপি আয়োজিত অবস্থান
কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শাহজাহান ওমর বলেন, গত ১ বছর আগে আমাদের অবস্থা যা ছিল তারচেয়ে অনেকগুণ বেড়ে গেছে। আগে আমাদের পক্ষে কেউ কথা বলতো না, এখন দেশের ভেতরে পত্রিকার লোকজন কথা বলা শুরু করেছে। আগে পেপার-পত্রিকা আমাদের সম্পর্কে খুব একটা প্রচার করতো না। বর্তমানে পেপার-পত্রিকা আমাদের কথা বলে। বুদ্ধিজীবীরা আগে মাঠে নামতো না, এখন তারাও নামছে।

তিনি বলেন, আন্দোলন চাইলেই হয় না। সারা বছর লেখাপড়া করেননি, পরীক্ষার আগের রাতে জ্বর হবেই। শেখ হাসিনাকে নামানো অত সোজা জিনিস না। তারও দল আছে, এই রাষ্ট্রযন্ত্র তার পক্ষে কাজ করে। মনে রাখবেন হুট করে কোনো সরকারকে নামানো যায় না। আস্তে আস্তে আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটাতে হবে।

নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ, কারাবন্দিদের মুক্তি, সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবি আদায়ে সবাইকে এক হয় আন্দোলন করার আহবান জানান বিএনপির এই নেতা।

বরিশাল মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মীর জাহিদুল কবির জাহিদের সঞ্চালনায় অবস্থান কর্মসূচিতে সভাপতিত্ব করেন বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুক।

বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরীসহ মহানগর ও জেলা বিএনপির নেতাকর্মীরা কর্মসূচিতে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২৩
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।