ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

গাজীপুর সিটি ভোট: জাপার প্রার্থীর ইশতেহার ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, মে ১৮, ২০২৩
গাজীপুর সিটি ভোট: জাপার প্রার্থীর ইশতেহার ঘোষণা

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশনকে আধুনিক ও পরিকল্পিত নগর হিসেবে গড়ে তোলার অঙ্গীকার নিয়ে জাতীয় পার্টির মেয়র প্রার্থী সাবেক সচিব এম এম নিয়াজ উদ্দিন‌ ইশতেহার ঘোষণা করেছেন।  

বৃহস্পতিবার (১৮ মে) সকাল ১১টায় নগরের দক্ষিণ ছায়াবীথি এলাকায় গাজীপুর সেন্ট্রাল পাবলিক কলেজের হলে তিনি ইশতেহার ঘোষণা করেন।

 

মেধা ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে সৃজনশীল আধুনিক ও প্রযুক্তি নির্ভর শিক্ষা ব্যবস্থা গড়ে তুলে শিক্ষার গুণগত মান উন্নয়নে বিশ্বমানের স্কুল, কওমি মাদ্রাসা, কলেজ ও গাজীপুর পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন করাসহ নগরবাসীর নিরাপত্তা, যোগাযোগের উপযোগী নতুন নতুন রাস্তা, ফুটপাত নির্মাণসহ যানজট নিরসনের এ ইশতেহারে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। এছাড়াও নাগরিকদের সহযোগিতায় সিটি করপোরেশনকে পেশী শক্তি, মাস্তানি, টেন্ডারবাজি মুক্ত সব অনৈতিক প্রভাব বলয় তৈরির অঙ্গীকার রয়েছে এ ইশতেহারে। নগরকে সন্ত্রাস ও মাদকমুক্ত সমাজ গড়ে তুলতে কার্যকর পদক্ষেপ গ্রহণ ও নগরবাসীর নিরাপত্তা নিশ্চিত করতে তিনি ওয়ার্ড ভিত্তিক কমিউনিটি পুলিশের ব্যবস্থা করবেন। রাস্তা প্রশস্তকরণ ও ড্রেনসহ টেকসই রাস্তা, যানজট নিরসনের জন্য জয়দেবপুর রেলক্রসিং এ ফ্লাইওভার নির্মাণসহ বিভিন্ন স্থানে ফ্লাইওভার নির্মাণ ও নগরবাসীর চলাচলের জন্য চক্রাকার সিটিবাস এবং ঢাকা পর্যন্ত বিশেষ বাস সার্ভিসের ব্যবস্থা, উন্নত মানের বাস টার্মিনাল, বাস স্টপেজ নির্মাণ করার কথাও উল্লেখ করা হয়েছে এ ইশতেহারে। প্রতিটি ওয়ার্ডের কমিউনিটি হেলথ সেন্টার করার মাধ্যমে সর্ব সাধারণের চিকিৎসাসেবার ব্যবস্থা, গার্মেন্টস শ্রমিক ও অন্যান্য শ্রমিকদের জন্য গাজীপুর মহানগর শ্রম হাসপাতাল নির্মাণ করা ছিল তার অঙ্গীকার।

মহানগরের বাজারগুলোতে নিয়মিত মনিটরিং টিমের মাধ্যমে ভেজাল মুক্ত খাদ্য নিশ্চিত করাসহ গার্মেন্টস কর্মীদের নিরাপদ আবাসনের জন্য বহুতল ভবন নির্মাণ, নগরের আটটি থানায় আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত আটটি আবাসিক জোন স্থাপন করার কথাও উল্লেখ রয়েছে এ ইশতেহারে।

এছাড়া প্রত্যেক ওয়ার্ডে শিশুপার্ক নির্মাণ, নগরের দুস্থ ও অসহায় ভূমিহীন পরিবারের জন্য বাড়ি নির্মাণসহ পরিচ্ছন্ন গাজীপুর নগরী গড়ার লক্ষ্যে প্রতিদিন রাত ১২টা থেকে ভোর ৫টার মধ্যে আবর্জনা অপসারণে কার্যকর পদক্ষেপ গ্রহণ এবং বর্জ সংগ্রহ করে বিজ্ঞানসম্মত উপায়ে রিসাইক্লিং এর ব্যবস্থা করা হবে বলেও এ ইশতেহারে উল্লেখ করা হয়।  

ইশতেহারে এম এম নিয়াজ উদ্দিন‌ আর উল্লেখ করেন, প্রতি ওয়ার্ডে মসজিদ, ঈদগাহ মাঠ, কবরস্থান, মন্দির, অন্যান্য উপাসনালয় ও কমিউনিটি সেন্টার নির্মাণ, নগরের হিন্দু ধর্মাবলম্বীদের শ্মশানকে আধুনিক করণ, সবুজ গাজীপুর গড়ে তোলার লক্ষ্যে বৎসরে কমপক্ষে তিন লাখ বৃক্ষরোপণ করবেন। সিটি করপোরেশন পরিচালনা করার জন্য নিয়মিত বিশেষ ব্যক্তিদের পরামর্শ গ্রহণ, একটি পরিবারকে সাবলম্বী ও সমৃদ্ধ করার জন্য বেকার সমস্যা সমাধান, মহানগরের মধ্যকার চিলাই নদী, তুরাগ নদী, বালু নদীসহ নদী ও খাল খনন করে বিশুদ্ধ পানির প্রবাহ সৃষ্টি করা। ওয়ার্ড ভিত্তিক নিঃস্ব ব্যক্তিদের স্বাবলম্বী করার জন্য পুঁজি বিনিয়োগ করে ব্যবসার ব্যবস্থা করা ও রিকশা প্রদান, দুস্থ নারীদের মধ্যে গাভী, সেলাই মেশিন বিতরণ করাসহ স্থায়ী কৃষি পণ্য বিক্রয় এর জন্য কৃষি মার্কেট স্থাপন করা হবে। শতভাগ আবাসিক ও শিল্প কারখানায় গ্যাস, বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা, সিটি করপোরেশনের আওতাধীন সব মসজিদের ইমাম, খতিবদের নিয়মিত মাসিক সম্মাননা দেওয়ারও অঙ্গীকার করেন তিনি।  

ইশতেহার ঘোষণাকালে আরও উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়ামের সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার মিয়া, কেন্দ্রীয় সদস্য হারুনুর রশিদ, অ্যাডভোকেট মনোয়ার হোসেন, শেখ মাসুদুল আলম টিটু, জাকির হোসেন, জাতীয় পার্টির নেতা জহিরুল ইসলাম সরকার, আশরাফুল ইসলাম আলম, আব্দুস সালাম মোল্লা, আমান উল্লাহ আমান, নুরুল ইসলাম নুরু ও সালামত হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, মে ১৮, ২০২৩
আরএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।