ঢাকা, সোমবার, ১৭ আশ্বিন ১৪৩০, ০২ অক্টোবর ২০২৩, ১৭ রবিউল আউয়াল ১৪৪৫

রাজনীতি

সিলেট-৪ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চান গোলাপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, জুন ৪, ২০২৩
সিলেট-৪ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চান গোলাপ

ঢাকা: সিলেট-৪ আসনে (কোম্পানীগঞ্জ-গোয়াইনঘাট-জৈন্তাপুর উপজেলা) আওয়ামী লীগের মনোনয়ন চান ছাত্রজীবন থেকেই রাজনীতিতে যুক্ত গোলাপ মিয়া। তিনি সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য ও গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পরবর্তী সময়ে আওয়ামী লীগের গোয়াইনঘাট উপজেলা ও জেলা শাখা পুনর্গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন গোলাপ মিয়ার বাবা এম এ মানিক। আওয়ামী পরিবারে বেড়ে ওঠা গোলাপ মিয়া দীর্ঘদিন লন্ডনে প্রবাসী জীবন কাটিয়েছেন। সেখানে বৃস্টল আ.লীগের সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন তিনি। এ ছাড়া গোলাপ মিয়া সিলেট মদন মোহন কলেজ শাখা ছাত্রলীগের সদস্য ছিলেন। লন্ডন থেকে বাংলাদেশে চলে এসে ২০০৯ সাল থেকে তিনি ফের রাজনীতিতে সক্রিয় হন। এরপর থেকে তিনি রাজনীতিতে সক্রিয় ভূমিকা পালন করে আসছেন।

মানুষের সেবা করাই জীবনের একমাত্র উদ্দেশ্য জানিয়ে গোলাপ মিয়া বলেন, দেশের জন্য ও দেশের মানুষের জন্য কিছু করতে চাই। সিলেট জেলার কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট ও জৈন্তাপুর উপজেলার মানুষের প্রধান সমস্যা কর্মসংস্থানের অভাব। আর এ সমস্যার সমাধান অত্যন্ত জরুরি। প্রধানমন্ত্রী যখন যে নির্দেশনা দেবেন, সেই অনুসারে কাজ করে যাবো।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে শেখ হাসিনার ঘোষিত ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের পর এবার স্মার্ট বাংলাদেশ গড়তে সমাজের পিছিয়ে পড়া অবহেলিত নিপীড়িত গরিব-দুঃখী মানুষদের পাশে দাঁড়ানো তার প্রধান উদ্দেশ্য বলেও জানান গোলাপ মিয়া।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, জুন ৩, ২০২৩
এমকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa