ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

রাজনীতি

খালেদা জিয়া ‘ভালো আছেন’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
খালেদা জিয়া ‘ভালো আছেন’

ঢাকা: রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ভালো আছেন। তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।

বুধবার (১৪ জুন) খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া আলহামদুলিল্লাহ ‘ভালো আছেন’। ইতোমধ্যে তার রক্ত, এক্স-রে, ইসিজি, আলট্রাসনোগ্রামসহ কিছু রুটিন পরীক্ষা করানো হয়েছে। এসব পরীক্ষার রিপোর্ট দেখে মেডিকেল বোর্ড পরবর্তী করণীয় ঠিক করবে।

এর আগে পেটব্যথায় অসুস্থ হয়ে পড়লে গত সোমবার রাত দেড়টার দিকে বিএনপি চেয়ারপারসনকে হাসপাতালে ভর্তি করানো হয়। এই ব্যথা কার্ডিয়াক অ্যারেস্ট অর্থাৎ হৃদযন্ত্রের কোনো সমস্যা কি না, তা নির্ণয়ের চেষ্টা করছে মেডিকেল বোর্ড।

সর্বশেষ গত ২৯ এপ্রিল নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে ভর্তি হয়েছিলেন ৭৮ বছর বয়সী খালেদা জিয়া। পাঁচ দিন পর মেডিকেল বোর্ডের সিদ্ধান্তে তিনি বাসায় ফেরেন।

বাসায় ফেরার এক মাসের ব্যবধানে সোমবার রাতে তাকে আবার হাসপাতালে ভর্তি করা হলো।

মেডিকেল বোর্ড সূত্রে জানা গেছে, বর্তমানে খালেদা জিয়ার বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা চলছে।

দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি জটিলতা ও লিভারের রোগ, হৃদরোগে ভুগছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। ২০২১ সালের এপ্রিলে কোভিডে আক্রান্ত হওয়ার পর থেকে নানা অসুস্থতা নিয়ে কয়েকবার তাকে হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছিল।

গত বছর হাসপাতালে ভর্তি হওয়ার পর তার পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ ও লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন মেডিকেল বোর্ডের চিকিৎসকরা।

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
টিএ/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ