ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জামায়াতকে পরীক্ষার জন্য সুযোগ দেওয়া হয়েছে: ফারুক খান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
জামায়াতকে পরীক্ষার জন্য সুযোগ দেওয়া হয়েছে: ফারুক খান

গোপালগঞ্জ: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লেফটেন্যান্ট কর্নেল (অবসরপ্রাপ্ত) ফারুক খান এমপি বলেছেন, জামায়া‌তে ইসলামী বাংলাদেশ একটি রাজনৈতিক দল, যদিও নির্বাচনের জন্য তাদের নিবন্ধন নেই। তারা রাজনৈতিক দল হিসেবে কর্মকাণ্ড করতে পারে।

তিনি আরও বলেন, অতীতে তাদের কর্মকাণ্ড করতে দেওয়া হয়নি কারণ যখনি তারা কোনো ধরনের সমাবেশ করেছে সেখানে সন্ত্রাসী ও জঙ্গিবাদমূলক কর্মকাণ্ড করেছে। নির্বাচন সামনে তাই তাদের একটি সুযোগ দেওয়া হয়েছে। তারা পরীক্ষা দিক শান্তিপূর্ণভাবে কর্মকাণ্ড করতে পারে কিনা। পরীক্ষায় পাস করলে তারা রাজনৈতিক কর্মকাণ্ড করতে পারবে।

শুক্রবার (২৩ জুন) সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

ফারুক খান আরও বলেন, বাংলাদেশ একটি চ্যালেঞ্জিং সময়ের মধ্যদিয়ে যাচ্ছে। সামনে জাতীয় নির্বাচনকে ঘিরে বাংলাদেশের মানুষের মধ্যে উৎসাহ রয়েছে। তেমনি বাংলাদেশের অভ্যন্তরে ও বাইরে কিছু কিছু অপশক্তি নির্বাচনকে ঘিরে অপপ্রচার চালাচ্ছে। নির্বাচনের আগে বাংলাদেশের মানুষ নিজেদের সুসংগঠিত করবে এবং নির্বাচনে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনবে।

এর আগে ফারুক খান এমপির নেতৃত্ব বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় কেন্দ্রীয় আওয়ামী লীগ। এরপর জেলা ও উপজেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, কেন্দ্রীয় যুবলীগসহ বিভিন্ন সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত হয়।  

এ সময় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, কায্য নির্বাহী সংসদের সদস্য আনোয়ার হোসেন, সাহাবুদ্দিন ফরাজী, ইকবাল হোসেন অপুসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।