ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি

সরকারকে বিনা ভোটে ক্ষমতায় থাকতে দেওয়া যাবে না: সাকি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, জুলাই ৯, ২০২৩
সরকারকে বিনা ভোটে ক্ষমতায় থাকতে দেওয়া যাবে না: সাকি

খুলনা: গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, সরকারকে আর বিনা ভোটে ক্ষমতায় থাকতে দেওয়া যাবে না। এরা ক্ষমতায় থাকার জন্য পুরো দেশটার সব প্রতিষ্ঠান ধ্বংস করবে।

পুরো আইন কানুন ধ্বংস করবে।  

তিনি বলেন, এরা দেশকে একদিকে দেওলিয়া বানাবে, দেশের মানুষকে বিভাজিত করবে, অন্যদিকে সারা দুনিয়ার সামনে দেশের সার্বভৌমত্ব ও মর্যাদা ধূলিসাৎ হবে। এই মুহূর্তে সরকারকে ক্ষমতা থেকে নামানোর সংগ্রাম আমাদের প্রধান সংগ্রাম। এটা আমাদের সবার উপলব্ধি করা দরকার।

রোববার (৯ জুলাই) দুপুরে খুলনার উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরী মিলনায়তনে (হলরুম) ‘রাজনৈতিক সঙ্কট ও গণতান্ত্রিক শক্তিসমূহের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে বক্তৃতাকালে এসব কথা বলেন তিনি।

জোনায়েদ সাকি বলেন, দুই চার দিনের মধ্যে আমাদের দেশে একটি বৃহত্তর গণ আন্দোলন গড়ে তোলা হবে। একটি যৌথ ঘোষণায় যাওয়া হবে, যার ভিত্তিতে আমরা যুগপৎ আন্দোলনের ধারা রচনা করতে চাই।
 
গণসংহতি আন্দোলনের খুলনা জেলা কমিটি আয়োজিত আলোচনা সভায় বিশেষ আলোচক ছিলেন রাজনৈতিক পরিষদ সদস্য জননেতা দেওয়ান আবদুর রশীদ নীল্।

এতে সভাপতিত্ব করেন গণসংহতি আন্দোলন খুলনা জেলা আহ্বায়ক মুনীর চৌধুরী সোহেল। আলোচনা সভায় রাজনীতিবিদ, নাগরিক, উন্নয়ন সংগঠক, পেশাজীবী, নারী, ছাত্র, শ্রমিক, কৃষকসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে সাকি গণসংহতি আন্দোলনের খুলনা জেলা কমিটির বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, জুলাই ৯, ২০২৩
এমআরএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ