ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

লক্ষ্য গণতন্ত্র ফিরে পাওয়া, বসে থাকার সুযোগ নেই: ফখরুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
লক্ষ্য গণতন্ত্র ফিরে পাওয়া, বসে থাকার সুযোগ নেই: ফখরুল বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ সরকার বারবার জনগণের সঙ্গে প্রতারণা করে ক্ষমতায় এসেছে। তারা দেশের গণতন্ত্রকে ধ্বংস করেছে।

প্রশাসন, বিচার বিভাগ দলীয়করণ করে ধ্বংস করে দিয়েছেন।

তিনি বলেন, আর বসে থাকার সুযোগ নেই। আমাদের লক্ষ্য একটাই, গণতন্ত্র ফিরে পাওয়া। যে স্বপ্ন দেখেছিলেন জিয়াউর রহমান, যে স্বপ্ন দেখেছিলেন খালেদা জিয়া।

গণতন্ত্র ও স্বাধীনতার প্রতীক খালেদা জিয়াকে আট বছর আটকে রাখা হয়েছে শুধুমাত্র গণতন্ত্রের কারণে। স্বাধীনতা পরবর্তী যত অর্জন হয়েছে তার সবকিছু ধুলিস্যাৎ করে দিয়েছে এই অগণতান্ত্রিক সরকার।

দ্রব্যের দাম এতটাই বেড়েছে সাধারণ মানুষ দু'বেলা খেতে পারেন না। বিদ্যুৎ গ্যাসের দাম নাগালের বাইরে। সরকার ঘরে ঘরে চাকরি দিতে চেয়েছিলেন কিন্তু সেটি শুধু একটি দলের জন্য।

সরকার দেশের অর্থনীতিকে ধ্বংস করেছে। মেগা প্রকল্পের নামে বড় বড় দুর্নীতি করেছে । স্বাস্থ্য ব্যবস্থা ধ্বংস করেছে। নির্বাচন ব্যবস্থা ধ্বংস করেছে। সবদিক থেকে দেশকে ধ্বংস করেছে।

ঢাকা ১৭ আসনে এমন এক নির্বাচন করেছে যেখানে কেউ প্রতিদ্বন্দ্বিতায় করেননি। পুরো নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করেছে।

সুতরাং এখন একটাই পথ এই সরকারের অধীনে আর কোন নির্বাচন হবে না। কারণ এই সরকারের অধীনে ভোট হলে জনগণ ভোট দিতে পারবে না।

আজকের নতুন ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে তারেক রহমান যে ডাক দিয়েছেন তাতে সবাইকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করতে হবে।

আর এই সরকারের পতনের জন্য ৩২টি দল যুগপৎ আন্দোলন করছে। আন্দোলনের একটাই দাবি সংসদ ভেঙে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। দফা এক দাবি এক এই সরকারের পদত্যাগ।

আজকের এই সমাবেশে আসার সময় অনেক নেতাকর্মীকে হয়রানি করা হয়েছে গ্রেপ্তার করা হয়েছে। তবুও এই সমাবেশকে বাধাগ্রস্ত করতে পারেনি। আগামীতে পারবে না।

পুলিশ প্রশাসনের উদ্দেশে ফখরুল বলেন, অবৈধ সরকারের আদেশে বেআইনিভাবে জনগণের বিরুদ্ধে অবস্থান নেবেন না। অন্যায়ভাবে তাদের গ্রেপ্তার করবেন না। এ সমাবেশ থেকে বলতে চাই এই বেআইনি গ্রেপ্তার বন্ধ করুন।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
টিএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।