ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

রাজনীতি

‘নির্বাচন বানচালের ষড়যন্ত্র মাঠেই প্রতিহত করবে ১৪ দল’

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৩
‘নির্বাচন বানচালের ষড়যন্ত্র মাঠেই প্রতিহত করবে ১৪ দল’ শান্তি সমাবেশে ১৪ দলের নেতাকর্মীরা। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: আগামী জাতীয় নির্বাচন বানচাল এবং দেশের উন্নয়নকে ব্যাহত করতে মুক্তিযুদ্ধবিরোধী জাতীয় আন্তর্জাতিক শক্তি ষড়যন্ত্র শুরু করেছে বলে জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের নেতারা। তবে এসব ষড়যন্ত্র মাঠেই প্রতিহত করার ঘোষণা দিয়েছেন তারা।



সোমবার (৭ আগস্ট) সন্ত্রাস, নৈরাজ্যের বিরুদ্ধে ১৪ দলের শান্তি সমাবেশে নেতারা এসব কথা জানান।  

বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।
 
এ সমাবেশে সভাপতিত্ব করেন ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র এবং আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু।  

বৃষ্টির মধ্যে আওয়ামী লীগসহ ১৪ দলভুক্ত অন্যান্য দলের নেতাকর্মীরা ঢাকা মহানগরের বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে এ সমাবেশে অংশ নেন।

সমাবেশে সভাপতির বক্তব্যে আমির হোসেন আমু বলেন, আগামী নির্বাচন হবে সংবিধান অনুযায়ী। যারা সংবিধান সংশোধনে কথা বলছেন তারা এই সংবিধানকে আবার পাকিস্তানের ভাবধারায় নিয়ে যেতে চায়। আন্দোলনের নামে সংবিধানে হাত দিতে চায় বিএনপি। শেখ হাসিনাকে সরিয়ে আবারও পাকিস্তান সৃষ্টির অপচেষ্টা করছে বিএনপি। যারা এদেশের স্বাধীনতা চায়নি দেশের উন্নয়ন অগতি তাদের সহ্য হচ্ছে না ৷ এজন্য তাদের গাত্রদাহ, তাদের গাত্রদাহ থাকবেই৷
এদেরকে প্রতিহত করে সে অনুযায়ী ধারাকে অব্যাহত রাখতে হবে। কোনো ষড়যন্ত্র এই মাটিতে টিকবে না। শেখ হাসিনার নেতৃত্বে গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে, আমরা অব্যাহত রাখবো। কোনো ষড়যন্ত্র সফল হতে দেবো না এটাই আমাদের আজকের শপথ।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, যারা আগামী নির্বাচনকে বানচাল করার জন্য নৈরাজ্য সৃষ্টি করতে চায় তাদের এই ষড়যন্ত্র কোনো দিনও সফল হবে না। নির্বাচনকে বন্ধ করার সাহস কেউ পাবে না। ১৯৭১ সালের আপনাদের প্রভুরা মুক্তিযুদ্ধ বন্ধ করার জন্য সপ্তম নৌবহর পাঠিয়েছিল কিন্তু তারা মুক্তিযুদ্ধ বন্ধ করতে পারেনি। আবার প্রভুদের দিয়ে নির্বাচন বন্ধের ষড়যন্ত্র করছেন, সেটাও সফল হবে না। বাংলার মানুষ শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, আগামী নির্বাচনকে নস্যাৎ করা, দেশের চলমান উন্নয়নকে থামিয়ে দেওয়ার ষড়যন্ত্র শুরু হয়েছে। জাতীয় আন্তর্জাতিক শক্তি যারা আমাদের মুক্তিযুদ্ধে বিরুদ্ধে ছিল তারা আবার ষড়যন্ত্র শুরু করেছেন। এসব ষড়যন্ত্রকারীদের, অপরাধীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। এই অপশক্তি, সন্ত্রাসী শক্তিকে আমরা মাঠে প্রতিহত করবো।

আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাসের পরিচালনায় এ সমাবেশে আরও বক্তব্য রাখেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, জাসদের সাধারণ সম্পাদক শিরীণ আকতার, গণতন্ত্রীপার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সভাপতি আবু আহমেদ মন্নাফি, তরিকত ফেডারেশনে সৈয়দ তৈয়বুল বশর মাইজভাণ্ডারি, গণআজাদী লীগের এসকে সিদকার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২৩
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।