ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

রাজনীতি

পাবনায় জামায়াতের ১৩ নেতাকর্মী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৩
পাবনায় জামায়াতের ১৩ নেতাকর্মী আটক

পাবনা: নাশকতা পরিকল্পনার অভিযোগে পাবনার ফরিদপুর উপজেলায় কেন্দ্রীয় মজলিসের সূরা সদস্য ও জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি মাওলানা আব্দুল গাফ্ফার খানসহ ১৩ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে বিভিন্ন জিহাদি বই ও বিস্ফোরক জব্দ করা হয়েছে।

শনিবার (১২ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার বনওয়ারী নগর ফরিদপুর বাজারের সাজ্জাদ হাজীর দোকান থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি মাওলানা আব্দুল গাফ্ফার খান, ফরিদপুর উপজেলা জামায়াতের আমির আবু তালেব, জামায়াতের কর্মী ইসমাইল হোসেন, ফরিদুল ইসলাম মুকুল, কামরুজ্জামান, আফজাল হোসেন, কাউসার হোসেন, হেলাল বিশ্বাস, আব্দুল মোমিন, মাওলানা আব্দুল হামিদ, রাসেল হোসেন ও মাওলানা ওমর ফারুক।

বিষয়টি নিশ্চিত করে ফরিদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, ‘সাজ্জাদ হাজীর দোকানে নাশকতা পরিকল্পনার গোপন বৈঠক করছে- এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে সরকারবিরোধী লিফলেট, বিভিন্ন জিহাদি বই ও বিস্ফোরক দ্রব্যসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

তবে জেলা জামায়াতের সেক্রেটারি অধ্যক্ষ মাওলানা মো. ইকবাল হুসাইন বলেন, ‘বাজারে আমাদের এক কর্মীর ওষুধের দোকানে বসে একটি কোরআন শিক্ষামূলক বিষয় নিয়ে আলোচনা চলছিল। এসময় পুলিশ অন্যায়ভাবে তাদের আটক করেছে। আমাদের জেলা বা কেন্দ্রীয় কোনো কর্মসূচিও ছিল না, তাহলে নাশকতা কেন করতে যাবে? আর জামায়াতে ইসলামী কোনো নাশকতায় বিশ্বাস করে না। আশা করি- আটকদের দ্রুত মুক্তি দিয়ে পুলিশ আইনের প্রতি শ্রদ্ধা জানাবে।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।