ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

রাজনীতি

খালেদা জিয়ার কোনো ক্ষতি হলে দায় সরকারের: প্রিন্স  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩
খালেদা জিয়ার কোনো ক্ষতি হলে দায় সরকারের: প্রিন্স  

ময়মনসিংহ: বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বর্তমানে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে আছেন।

তার বিদেশে গিয়ে চিকিৎসা করানো প্রয়োজন হলেও সরকার প্রতিহিংসাবশত তাকে বিদেশে যাওয়ার অনুমতি দিচ্ছে না। খালেদা জিয়ার জীবনের কোনো ক্ষতি হলে এই দায় সরকারের।

রোববার (২৪ সেপ্টেম্বর) বিকালে ময়মনসিংহ নগরের হরিকিশোর রায় সড়কে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে এসব কথা বলেন সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

ময়মনসিংহ মহানগর বিএনপি, উত্তর জেলা বিএনপি ও দক্ষিণ জেলা বিএনপির যৌথ উদ্যোগে অনুষ্ঠিত এই সমাবেশে সভাপতিত্ব করেন ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক এনায়েত উল্লাহ কালাম।

এতে বৃষ্টি উপেক্ষা করে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের শীর্ষ পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, সরকার ক্ষমতায় টিকে থাকতে ২০১৪ এবং ২০১৮ সালে একতরফা নির্বাচন করেছে। এসব করে সরকার দেশকে অন্ধকারের দিকে ধাবিত করেছে। আবারও এমন একতরফা নির্বাচনের দিকে এগুচ্ছে সরকার। তবে এবার ২০১৪ বা ২০১৮ সালের মতো নির্বাচন আর মেনে নেওয়া হবে না। দেশের মানুষ জেগে উঠেছে, বিদেশি শক্তিও বাংলাদেশের এমন একতরফা নির্বাচনের বিরুদ্ধে। দুই বছর আগে যুক্তরাষ্ট্র র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা দিয়েছিল। এখন ভিসানীতি ঘোষণা করেছে। আবার এখন শেখ হাসিনা আমেরিকায় থাকা অবস্থায় ভিসানীতি কার্যকর করা হচ্ছে।  

এসময় এই বিএনপি নেতা প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, আমেরিকার ভিসানীতির বিষয়ে প্রধানমন্ত্রী বলেছেন- আমার ছেলের সম্পদও যদি বাজেয়াপ্ত করে, তাতেও আমার কিছু যায় আসে না। আমরা জানতে চাই, আমেরিকা কি প্রধানমন্ত্রীর ছেলের ওপরও ভিসানীতি দিয়েছে?

সমাবেশের বক্তব্যের শেষ পর্যায়ে এমরান সালেহ প্রিন্স আগামী ১ অক্টোবর ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ রোডমার্চ সফল করতে নেতাকর্মীদের আহ্বান জানিয়ে বলেন, আন্দোলন নবতর পর্যায়ে চলছে। খুব দ্রুত এই সরকারের পতন নিশ্চিত করে আমরা ঘরে ফিরব।  

সমাবেশে ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদারের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন ময়মনসিংহ মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক একেএম শফিকুল ইসলাম, সিনিয়র আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ, জেলা দক্ষিণ বিএনপির আহ্বায়ক মাহবুবুর রহমান লিটন, সাবেক এমপি শাহ নূরুল কবীর শাহীন, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক শেখ আমজাদ আলী, একেএম মাহাবুবুল আলম প্রমুখ।  

বাংলাদেশ সময়: ০৯৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।