ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নির্বাচনে না এলে বিএনপির পরিণতি ভয়াবহ হবে: জাসদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
নির্বাচনে না এলে বিএনপির পরিণতি ভয়াবহ হবে: জাসদ

ঢাকা: তফসিল ঘোষণার আগে বিএনপি তাদের এক দফা দাবি ও সন্ত্রাসবাদী রাজনীতির পথ পরিহার করে নিঃশর্তভাবে নির্বাচনে না এলে ভয়াবহ পরিণতি ভোগ করতে হবে। এমনটি বলেছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)।

বুধবার (১৫ নভেম্বর) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে জাসদ আয়োজিত বিএনপি-জামায়াতের অবরোধের নামে আগুনসন্ত্রাস ও সহিংসতার প্রতিবাদে শান্তি সমাবেশ ও বিক্ষোভ মিছিল থেকে এ কথা বলা হয়।  

ঢাকা মহানগর পশ্চিম জাসদের সভাপতি মো. নুরুন্নবীর সভাপতিত্বে এবং দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা শফিউদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহিল কাইয়ূম, শওকত রায়হান, রোকনুজ্জামান রোকন, শ্রমিক জোট সভাপতি বীরমুক্তিযোদ্ধা সাইফুজ্জামান বাদশা, যুবজোট সভাপতি শরিফুল কবির স্বপন, ঢাকা মহানগর দক্ষিণ জাসদের সভাপতি হাজী ইদ্রিস ব্যাপারি ও সাধারণ সম্পাদক সোহেল আহমেদ, যুব জোটের যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ সামছুল ইসলাম সুমন, জাসদ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি রাশিদুল হক ননী প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, তফসিল ঘোষণার আগেই যদি বিএনপি সন্ত্রাসবাদী রাজনীতি ও এক দফা দাবি পরিহার করে নিঃশর্তভাবে নির্বাচনে না আসে, তবে তাদের ভয়াবহ বিপর্যয় ও পরিণতি ভোগ করবে। বাংলাদেশের জনগণ বিএনপি-জামায়াতের সন্ত্রাসবাদী রাজনীতি প্রত্যাখ্যান করেছে।

ডোনাল্ড লুর চিঠি নিয়ে পিটার হাস না দৌড়ে যাতে বিএনপিকে সন্ত্রাসবাদী রাজনীতি থেকে ফিরিয়ে এনে গণতান্ত্রিক রাজনীতিতে আত্মসমর্পণ করানোর চেষ্টা করেন, নেতারা সে আহ্বান জানান।

তফসিল ঘোষণার পর যারা নির্বাচন বানচালের অপচেষ্টা চালাবে, তাদের ঘেরাও করে ধরে আইনের হাতে সোপর্দ করা হবে বলেও সমাবেশ থেকে জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২৩
আরকেআর/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।