ঢাকা, সোমবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

রাজনীতি

আচরণবিধি লঙ্ঘন: মমিন ও লতিফ বিশ্বাসকে নোটিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
আচরণবিধি লঙ্ঘন: মমিন ও লতিফ বিশ্বাসকে নোটিশ

সিরাজগঞ্জ: নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় সিরাজগঞ্জ-৫ (বেলকুচি- চৌহালী) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মমিন মণ্ডল ও স্বতন্ত্র প্রার্থী সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাসকে কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) এ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির কর্মকর্তা শাহজাদপুর সিনিয়র সহকারী জজ মো. সোহেল রানা এ নোটিশ দেন।

নোটিশে বলা হয়েছে, ২৮ নভেম্বর বেলকুচি উপজেলা চত্বরসহ বেলকুচি বাজার সংলগ্ন রাস্তায় নৌকা প্রতিকের প্রার্থী আব্দুল মমিন মণ্ডলের উপস্থিতিতে দলীয় নেতাকর্মীরা ব্যানার ফেস্টুন সহকারে মোটরসাইকেল শোভাযাত্রা করেন। এতে নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধি ২০০৮ এর ১২ বিধির সুস্পষ্ট লঙ্ঘন হয়েছে। অপরদিকে, একইভাবে ২৮ নভেম্বর বেলকুচি উপজেলা চত্বরসহ বেলকুচি বাজার সংলগ্ন রাস্তায় স্বতন্ত্র প্রার্থী আব্দুল লতিফ বিশ্বাসের উপস্থিতিতে নেতাকর্মী ব্যানার ফেস্টুনসহ বিক্ষোভ মিছিল ও শোভাযাত্রা করেন যা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হয়েছে।

সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮-এর ৬ (ঘ) ও ১২ নম্বর বিধি লঙ্ঘনের দায়ে তাদের বিরুদ্ধে, কেন নির্বাচন কমিশনে ১৮ বিধি মোতাবেক শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে না এমন অবস্থায় আগামী ১১ ডিসেম্বর শাহজাদপুর সিনিয়র সহকারী জজ আদালতের স্থায়ী কার্যালয়ে সশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।