ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ফল প্রত্যাখ্যান, আদালতে যাবেন আব্দুল কাহার আকন্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৪
ফল প্রত্যাখ্যান, আদালতে যাবেন আব্দুল কাহার আকন্দ

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জ-২ আসনে নৌকার পরাজিত প্রার্থী সাবেক অতিরিক্ত ডিআইজি আব্দুল কাহার আকন্দ ফলাফল প্রত্যাখ্যান করেছেন। এ ব্যাপারে প্রতিকার পেতে আদালতে যাবেন বলেও জানিয়েছেন তিনি।

 

এ আসনে বিজয়ী হয়েছেন পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও সাবেক এমপি ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট সোহরাব উদ্দিন। তিনি পেয়েছেন ৮৯ হাজার ৫৩৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু হত্যা মামলার তদন্ত কর্মকর্তা আব্দুল কাহার আকন্দ পেয়েছেন ৬৮ হাজার ৯৩২ ভোট।  

৭ জানুয়ারি নির্বাচনে ভোটগ্রহণের পর রাতে গণনা শেষে বিভিন্ন গণমাধ্যমে সোহরাব উদ্দিন বিজয়ী হয়েছেন বলে সংবাদ প্রকাশিত হয়। এসময় দুটি টেলিভিশনে আব্দুল কাহার আকন্দকে বিজয়ী বলে প্রচার করা হয়।  

খবরটি দেখে রাতেই আব্দুল কাহার আকন্দ রিটার্নিং কর্মকর্তার কাছে গিয়েছিলেন বলে জানিয়েছেন তিনি।  

এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ বলেন, ভোট গণনার কোনো পর্যায়েই আব্দুল কাহার আকন্দ বিজয়ী হয়েছেন বলে জানানো হয়নি।  দুটি টেলিভিশনে বিভ্রান্তিকর খবর প্রচার হয়েছে।  

আব্দুল কাহার আকন্দ রিটার্নিং কর্মকর্তাকে বলেছিলেন, মিডিয়ার ভোটের হিসেবে আমি বিজয়ী হয়েছি। নির্বাচন কর্মকর্তাদের গণনায় কোথাও ভুল হয়েছে।  
এ ব্যাপারে আব্দুল কাহার আকন্দ বলেন, আমি অবশ্যই এ রায়ের বিরুদ্ধে আদালতে যাব। নির্বাচন কমিশনেও এ ব্যাপারে যোগাযোগ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।