ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বুয়েটে নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতি প্রতিষ্ঠায় কাজ করব: সাদ্দাম

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৪
বুয়েটে নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতি প্রতিষ্ঠায় কাজ করব: সাদ্দাম

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) সংবিধান ও বিশ্ববিদ্যালয়ের অধ্যাদেশ অনুযায়ী নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতি প্রতিষ্ঠায় কাজ করবেন বলে জানিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন।  

গণতান্ত্রিক মূল্যবোধ প্রতিষ্ঠা, শিক্ষার্থীদের নেতৃত্ব বিকাশ এবং অধিকার আদায়ের জন্য বুয়েট ক্যাম্পাসে নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতি প্রতিষ্ঠা করতে শিক্ষার্থীদের আহ্বান জানান তিনি।

 

সোমবার (১ এপ্রিল) বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধের বিরুদ্ধে হাইকোর্টের শুনানি শেষে সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি এ কথা বলেন।  

এদিকে বুয়েটে রাজনৈতিক সংগঠন ও এর কার্যক্রম নিষিদ্ধের সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট। এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট আজ এ আদেশ দিয়েছেন।

সাদ্দাম হোসেন বলেন, ছাত্ররাজনীতির মধ্যে কোনো নেতিবাচক উপাদান থেকে থাকলে বা অ্যাকাডেমিক কাজের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ রাজনীতি নিশ্চিত করার জন্য বুয়েট প্রশাসন যদি কোনো নিয়ম-নীতি প্রণয়ন করে, আমরা তাকে স্বাগত জানাবো। যেকোনো মূল্যে আমরা বুয়েটে নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতি দেখতে চাই।  

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২৪
এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।