ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বেনজীরকে কেন গ্রেপ্তার করা হচ্ছে না, প্রশ্ন গয়েশ্বরের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, মে ২৮, ২০২৪
বেনজীরকে কেন গ্রেপ্তার করা হচ্ছে না, প্রশ্ন গয়েশ্বরের

ঢাকা: পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ ও তার স্ত্রী-সন্তানকে কেন গ্রেপ্তার করা হচ্ছে না জানতে চেয়ে সরকারের কাছে প্রশ্ন ছুড়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেছেন, বেনজীরের সম্পত্তি জব্দ করা হয়েছে, কিন্তু তাকে গ্রেপ্তার করা হচ্ছে না কেন? তার স্ত্রী, মেয়ে কেন গ্রেপ্তার হচ্ছেন না? অপরদিকে আমাদের (বিএনপি নেতাকর্মী) যে কোনো মামলা দিয়েই গ্রেপ্তার করা হয়।

মঙ্গলবার (২৮ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি নেতা ইশরাক হোসেনের মুক্তির দাবিতে ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দল আয়োজিত শ্রমিক জনতার সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সমাবেশে গয়েশ্বর চন্দ্র রায় আরও বলেন, সাবেক পুলিশ প্রধান বেনজীর ও সাবেক সেনাপ্রধান আজিজ তো একা পাপী না। এদের পাপী বানিয়েছেন শেখ হাসিনা। সরকারেরও পাপের কোনো শেষ নেই।

তিনি বলেন, বর্তমান সরকার আজকে সেনাবাহিনী, পুলিশ, বিচার বিভাগসহ সবকিছু নিয়ে খেলাধুলা করছে। এত খেলাধুলা করতে গেলে একসময় সবকিছু আউলিয়ে যাবে এবং সরকার মাথা ঘুরে পড়ে যাবে। হাইপো রোগ হলে মানুষ যেমন একটা চকলেটের অভাবে বাঁচে না, তেমনিভাবে বর্তমান সরকার হাইপো রোগে আক্রান্ত। একটা চকলেটের অভাবে যেকোনো সময় পড়ে যাবে।

বিএনপির এই নেতা আরও বলেন, তারা ইশরাক হোসেনকে ভয় পান, আরও দুইদিন পর বিড়াল দেখলেও ভয় পাবে; কয়েকদিন পর মানুষ দেখলেও ভয় পাবে। এমনকি ঘরের লাইটের আলোতে নিজের ছায়া দেখলেও ভয় পাবেন।

চুরি যাওয়া রিজার্ভ আদায় করার ইচ্ছা সরকারের নেই মন্তব্য করে তিনি বলেন, নিশ্চয়ই সরকারের নিজস্ব লোকজন এর সঙ্গে (বেনজীরকাণ্ড) জড়িত। না থাকলে সরকার চুপ করে আছে কেন? এখন পত্রিকা খুললে দেখা যায় বাংলাদেশ ব্যাংকের গভর্নর বলে এক কথা, দুদক বলে অন্য কথা।

ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দলের আহ্বায়ক সুমন ভূঁইয়ার সভাপতিত্বে ও সদস্য সচিব বদরুল আলম সবুজের সঞ্চালনায় সমাবেশে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক মুক্তিযোদ্ধা আব্দুস সালামসহ অন্যান্য নেতাকর্মীরা সেখানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, মে ২৮, ২০২৪
এসসি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।